ব্যক্তিত্ব বিভাগে ফিরে যান

কেমন আছেন বুদ্ধ বাবু?

জুলাই 31, 2023 | < 1 min read

গতরাত থেকে চোখ মেলে তাকাতে শুরু করেছেন বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তবে আজও ভেন্টিলেশনেই রাখা হয়েছে তাঁকে। চিকিৎসকরা জানিয়েছেন, বাইল্যাটারাল নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় সঙ্কটজনক অবস্থাতেই আছেন তিনি।

তবে সংকটজনকে হলেও জ্বর কমেছে বলে জানাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। আজ সকালে বুদ্ধবাবুর ফুসফুসের সিটি স্ক্যান করানো হয়েছে। সেই রিপোর্ট দেখে পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করবেন বোর্ডের চিকিৎসকরা।

তবে রক্তে অক্সিজেনের মাত্রা খুব বেশি ওঠা-নামা করছে না বলেই জানিয়েছেন উডল্যান্ডের চিকিৎসকরা। ইনসুলিন দেওয়ার পর কমেছে তাঁর ব্লাড সুগার লেভেল।

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে হাসপাতালে গেলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিকেলে বিধানসভা থেকে সরাসরি আলিপুরের বেসরকারি হাসপাতালে যান মুখ্যমন্ত্রী। সেখানে চিকিৎসকদের থেকে বুদ্ধদেবের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ নিয়েছেন তিনি।

হাসপাতাল থেকে বেরিয়ে এসে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, ‘‘ওঁর জ্ঞান আছে। হাত নাড়লেন। আমার দেখে মনে হল, অনেকটা সুস্থ হয়েছেন। ভেন্টিলেশন থেকে বার করা হয়েছে। বাইপ্যাপ চলছে। তবে আমি তো চিকিৎসক নই। এর বেশি কিছু বলতে পারব না।”

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

অপরাজিত সত্যজিৎ রায়ের বাঙালিয়ানা
FacebookWhatsAppEmailShare
নেতাজি আজও উজ্জ্বল মণিপুরে
FacebookWhatsAppEmailShare
অমর্ত্য মর্তেই, বললেন তনয়া নন্দনা সেন
FacebookWhatsAppEmailShare