খাওয়া দাওয়া বিভাগে ফিরে যান

কলকাতার সেরা পাঁচ কাবাবের ঠিকানা

সেপ্টেম্বর 22, 2023 | < 1 min read

পুজোয় পাত পেড়ে খাওয়ার চেয়ে বাঙালির পছন্দ প্যান্ডেল হপিংয়ের মাঝে টুকটাক খাওয়া। আর সেখানে কাবাবকে টেক্কা দেওয়া কার সাধ্যি। তাই নিউজনাওয়ের তরফ থেকে রইল কলকাতার সেরা পাঁচ কাবাব ডেস্টিনেশন।

রোস্টেড কার্ট: কসবা-বকুলতলা অঞ্চলের এই দোকানে মিলবে আফগানি শিক কাবাব, মুরগির টিক্কা কাবাব, পাঁঠার মাংসের চাপলি, থেকে শিক মালাই কাবাব জনপ্রিয়। দাম ৫০ টাকা থেকে ১৪৫০ টাকার মধ্যে।

ব্রো’স কাবাব: বাগবাজার স্ট্রিট দিয়ে গিরিশ মঞ্চের দিকে ক্ষুদিরাম বসুর মূর্তির ঠিক সামনে এই দোকান। ৫০ থেকে ৭০ টাকার মধ্যে এখানে পাবেন মুরগির রেশমি কাবাব, আফগানি কাবাব, পেশোয়ারি কাবাব, চিজ কাবাব, তন্দুরি মোমো থেকে মুরগির থাই, প্রায় সবই।

বব’স বিবিকিউ গ্রিল: হরিশ মুখার্জি রোড এবং পটুয়া পাড়ার সংযোগস্থলে বাইকে করে কাবাব বিক্রি করা এই দোকানের অন্যতম প্রধান আকর্ষণ। ২০০ থেকে ৩৫০ টাকা খরচ করলেই পেয়ে যাবেন স্পেশাল মালাই কাবাব, ভেটকি টিক্কা থেকে চিকেন বিরা হোল লেগ।

মহম্মদ আরিফ পেয়ারে কাবাব: তপসিয়া থানার কাছে, ব্রাইট স্ট্রিট মোড়ে পেয়ারে কাবাবের পাশাপাশি এখানে পাবেন রেশমি কাবাব, হরিয়ালি কাবাব, আফগানি কাবাব সহ আরও অনেক কিছুই। দাম ১৫ টাকা থেকে ৫০০ টাকা।

বাডি বাইটস: কসবার রাজডাঙ্গা অঞ্চলে আচারি কাবাব, পাহাড়ি কাবাব, বটী কাবাবের জন্য বিখ্যাত এই দোকান। এখানে কাবাবের দাম ১৪০ থেকে ২০০ টাকা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

৫২৭ টি ভারতীয় খাবারে ক্যানসারের ‘বিষ’ এথিলিন অক্সাইড
FacebookWhatsAppEmailShare
২০২৩-এ কলকাতার সেরা খাবার
FacebookWhatsAppEmailShare
ভাইফোঁটার আগে কলকাতায় সস্তায় ভালো মিষ্টি! কোথায়?
FacebookWhatsAppEmailShare