বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগে ফিরে যান

হু হু করে কমছে টুইটারের ব্লুয়ের জনপ্রিয়তা

মে 10, 2023 | < 1 min read

২০২২ সালের অক্টোবর মাসের শেষদিকে ট্যুইটারের দায়িত্ব নেওয়ার পর এলন মাস্ক শুরু করেন ব্লু-টিক সাবস্ক্রিপশন বা টুইটার ব্লু।

অর্থের বিনিময়ে যেকোনও ইউজার ট্যুইটারের ব্লু টিক কেনার সুযোগ দেওয়া হয়েছিল।

প্রাথমিক ভাবে প্রায় দেড় লক্ষ ইউজার টাকা খরচ করে জনপ্রিয় এই মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে ব্লু টিক কিনেছিলেন।

কিন্তু সাম্প্রতিক তথ্যে জানা যাচ্ছে এই দেড় লক্ষ ইউজারের মধ্যে ৮০ হাজারের বেশি ইউজার এর মধ্যেই নিজেদের ব্লু টিক সাবস্ক্রিপশন বাতিল করেছেন।

এই পরিষেবা চালু হওয়ার পরে ৩০ এপ্রিল পর্যন্ত পরিসংখ্যান জানান দিচ্ছে ট্যুইটারে ব্লু-টিক সাবস্ক্রাইবারের সংখ্যা ৬৮,১৫৭ জন।

বিশেষজ্ঞদের অনুমান, হয়তো ইউজারের যে পরিমাণ টাকা দিচ্ছেন, সেই অনুপাতে পরিষেবা পাচ্ছেন না, আর তার জেরেই ব্যাপক হারে ব্লু টিক সাবস্ক্রিপশন বাতিল করছেন ইউজাররা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ইন্টারনেট বন্ধে ফের শীর্ষে ভারত
FacebookWhatsAppEmailShare
অনলাইনে এসি ভাড়া নেওয়ার প্ল্যাটফর্ম
FacebookWhatsAppEmailShare
ফেসবুক কি ব্যবহারকারীদের ব্যক্তিগত ডেটা বিক্রি করছে?
FacebookWhatsAppEmailShare