দেশ বিভাগে ফিরে যান

ভোটের মাঝেই হরিয়ানায় বিজেপি সরকারের পতন!

মে 8, 2024 | < 1 min read

চলছে লোকসভা ভোট, এর মাঝেই চরম সংকটে হরিয়ানার বিজেপি সরকার। কৃষকদের ক্ষোভের কারণে হরিয়ানার বিজেপি সরকার এমনিতেই ব্যাকফুটে। মুখ্যমন্ত্রী বদল করেও সামলানো গেলো না টালমাটাল পরিস্থিতি।

আগামী ২৫ মে এখানে ভোটগ্রহণ, কয়েকমাস বাদেই বিধানসভা নির্বাচনও। তার ঠিক আগে, গতকাল (মঙ্গলবার) হরিয়ানার বিজেপি সরকারের উপর থেকে সমর্থন প্রত্যাহার করলেন তিন নির্দল বিধায়ক সোমবীর সাঙ্গওয়ান, রণধীর গোলেন ও ধরমপাল গোন্দের।

কেন্দ্রের মোদি সরকারের সঙ্গে হাত মিলিয়ে কৃষকদের দিল্লিযাত্রা আটকানো হয়েছিল। তার ফল হয়েছে বিপরীত। ‘ড্যামেজ কন্ট্রোলে’র লক্ষ্যে দু’মাস আগে মনোহর লাল খট্টরকে সরিয়ে নায়েব সিং সাইনিকে মুখ্যমন্ত্রী পদে বসায় গেরুয়া শিবির। কিন্তু ক্ষোভের আগুন যে কখন দাবানলে পরিণত হয়েছে তা টের পায়নি গেরুয়া শিবির।

উল্লেখ্য, কৃষক বিক্ষোভ ইস্যুতে আগেই বিজেপির সঙ্গত্যাগ করেছে দুষ্যন্তের জননায়ক জনতা পার্টি (জেজেপি)। তারপর নির্দলদের সমর্থন তুলে নেওয়ায় চরম সঙ্কটে হরিয়ানার বিজেপি সরকার। এখন প্রশ্ন রাজ্যে গেরুয়া ব্রিগেডের ভরাডুবির আঁচ পেয়েই কি নির্দল বিধায়কদের সমর্থন প্রত্যাহার? যদিও গত ফেব্রুয়ারিতে আস্থা ভোটে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করায় এখনই বিজেপি সরকারের পতন হচ্ছে না।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ভোটপর্বে টাকা-মদ-মাদক উদ্ধারে শীর্ষে গুজরাট
FacebookWhatsAppEmailShare
নাগরিকত্বের আবেদনের বিষয়ে চুপ স্বরাষ্ট্র মন্ত্রক
FacebookWhatsAppEmailShare
‘রাজনৈতিক দল নয়, মোদীর কাছে বড় চ্যালেঞ্জ মানুষ’, বললেন প্রশান্ত কিশোর
FacebookWhatsAppEmailShare