দেশ বিভাগে ফিরে যান

পার্লামেন্টে দেখা নেই তৃণমূলের তারকা সাংসদদের

জুলাই 30, 2023 | 2 min read

গত ১৯ জুলাই শুরু হয়েছে সংসদের বাদল অধিবেশন। পার হয়ে গেছে ২ সপ্তাহ। কিন্তু দেখা নেই বাংলার শাসক দলের সেলিব্রিটি সাংসদদের।

ইন্ডিয়া জোটের পর থেকেই সংসদে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে তৃণমূল কংগ্রেস। সংসদ শুরুর প্রথম দিন থেকেই বিক্ষোভ দেখাচ্ছেন ইন্ডিয়া জোটের সাংসদরা। মণিপুর নিয়ে প্রায় সব দলই হুইপ জারি করেছে।

তবে বিক্ষোভ ধর্নায় দেখা মেলেনি তৃণমূলের তারকা সাংসদ মিমি নুসরতের। এমনিতেই এই দুই সাংসদের বেশ সুনাম আছে নিজেদের কেন্দ্রে তাদের দেখা যায় না সেই নিয়ে। তার ওপর এতো গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে যখন সারা দেশ উত্তাল তখন সংসদে তাদের অনুপস্থিতি আরও বেশি করে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে তাদের উদাসীনতার ছবি।

অভিনেতা ও সাংসদ দেব, তাকে অবশ্য এই ১০ দিনের মধ্যে একবার দেখা গেছে উপরাষ্ট্রপতি জগদীপ ধনকরের সঙ্গে দেখা করতে। সূত্রের খবর, নিজের হোয়াটসঅ্যাপ স্টেটাসে সেই ছবি দিয়ে তিনি লিখেছিলেন সৌজন্য সাক্ষাৎ, উপরাষ্ট্রপতি খুব মজার মানুষ। যদিও আজকালকার দিনে রাজনীতিবিদদের এমন সৌজন্য সাক্ষাৎ আর দেখা যায় না। তারপর থেকে তাকে সংসদে বা কোনরকম কর্মসূচীতে তার দেখা মেলেনি।

লোকসভার ৪ জন সাংসদ আপাতত অনুপস্থিত চিকিৎসা সংক্রান্ত কারণে। অভিষেক বন্দ্যোপাধ্যায় চোখের চিকিৎসার কারণে বিদেশ গেছেন। চৌধুরী মোহন জাটুয়া শারীরিক অসুস্থতার কারণে অনুপস্থিত। মালা রায় পায়ে চোট পেয়েছেন। আবু তাহের খান কয়েকদিন ধরে হাসপাতালে ছিলেন এখনও তিনি পুরোপুরি সুস্থ নন।

এই ৪ জন বাদে লোকসভার বাকি সাংসদরা অসিত মাল, সাজদা আহমেদ, সুদীপ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, কল্যাণ ব্যানার্জি সহ বাকি সাংসদরা কঠোর পরিশ্রম করছেন। প্রত্যেকদিন তারা সংসদে উপস্থিত থেকে সবরকম রণকৌশল ঠিক করার বৈঠকে থাকছেন। প্রসূন ব্যানার্জি একজন ফুটবলার, পোড় খাওয়া রাজনীতিবিদ না হওয়া সত্ত্বেও তিনি সংসদে আসছেন। অথচ দেখা নেই সেলিব্রিটি সাংসদের।

সেলিব্রিটি দের ভোটে দাঁড় করানোর একটাই লক্ষ্য তাদের পরিচিতি ও জনপ্রিয়তা। কিন্তু ভোটে জেতার পর মানুষের সমস্যায় তাদের আর পাশে পাওয়া যায় না। নিজেদের কেন্দ্রে তো নয়ই এখন সারা দেশের মানুষের সমস্যায়েও তাদের দেখা নেই। এই পরিস্থিতি বাংলার শাসক দলের জন্য নিঃসন্দেহে অস্বস্তিকর।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ভোটপর্বে টাকা-মদ-মাদক উদ্ধারে শীর্ষে গুজরাট
FacebookWhatsAppEmailShare
নাগরিকত্বের আবেদনের বিষয়ে চুপ স্বরাষ্ট্র মন্ত্রক
FacebookWhatsAppEmailShare
‘রাজনৈতিক দল নয়, মোদীর কাছে বড় চ্যালেঞ্জ মানুষ’, বললেন প্রশান্ত কিশোর
FacebookWhatsAppEmailShare