বাংলা বিভাগে ফিরে যান

১৫ লক্ষের পর এবার ৩ হাজার কোটির ঢপ মোদির

মার্চ 28, 2024 | < 1 min read

২০১৪এ নির্বাচিত হওয়ার আগে নরেন্দ্র মোদি প্রতিশ্রুতি দিয়েছিলেন, সবার খাতায় ১৫ লক্ষ টাকা করে ঢুকবে। ২০২৪এও সেই প্রতিশ্রুতি পালন করেননি তিনি। এবার একেবারে ৩০০০ কোটির ‘জুমলা’ দিলেন মোদি।

ইডি যে ৩ হাজার কোটি টাকার নগদ ও সম্পত্তি বাজেয়াপ্ত করেছে, ভোট শেষ হলেই তা এ রাজ্যের মানুষকে ফিরিয়ে দেবেন তিনি। কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী অমৃতা রায়কে ফোন করে এই দাবিই করেছেন মোদি। শুধু তাই নয়, এই মর্মেই তাঁর কেন্দ্রে প্রচার চালাতে বলেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর ঘোষণা নিয়ে তাঁকে আক্রমণ করেছেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। পাশাপাশি প্রধানমন্ত্রীর ৩০০০ কোটি টাকা ফেরানোর ঘোষণায় নির্বাচনী বিধি ভাঙছেন বলে মনে করছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র তথা দলের রাজ্যসভার মুখ্যসচেতক সুখেন্দু শেখর রায়। বুধবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলনে তিনি দাবি করেছেন, এই ধরনের প্রতিশ্রুতি দেওয়ার কোনও নৈতিক অধিকার প্রধানমন্ত্রীর নেই।

তৃণমূল নেতা বলেন, “নির্বাচন কমিশনার রাজ্যে এসে জানিয়েছেন, যদি কোনও রাজনৈতিক দল বা দলের হয়ে কেউ মডেল ‘কোড অফ কন্ডাক্ট’ ভাঙেন, সেক্ষেত্রে সেই দলের প্রতীক চিহ্ন পর্যন্ত বাতিল হতে পারে। এক্ষেত্রে প্রধানমন্ত্রী যে প্রতিশ্রুতি দিচ্ছেন, তা নির্বাচনী বিধিভঙ্গের সামিল।” একই সঙ্গে, সুখেন্দুশেখর জানান, এই টাকা বাতিল করেছে ইডি। মানি লন্ডারিং আইনে বাজেয়াপ্ত হওয়া অর্থ যাঁদের কাছ থেকে পাওয়া গিয়েছে, তাঁদের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। সেই মামলাগুলি নির্দিষ্ট আদালতে এখনও বিচারাধীন রয়েছে।

তাঁর কথায়, “বিচারাধীন মামলায় বাজেয়াপ্ত হওয়া কোনও টাকা কেউ যদি বলেন আমি এইভাবে বিলি করে দেব, আমি ওইভাবে বিলি করে দেব, সেটা হয় না। এক্ষেত্রে 15 লক্ষ টাকা যেভাবে সাধারণ মানুষের ব্যাংক অ্যাকাউন্টে বিলি করা হয়েছে, সেভাবেই এই টাকাও বিলি করা হবে!”

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

মালদায় এসে “গ্যারেন্টি” উধাও মোদির
FacebookWhatsAppEmailShare
রাজ্যের বিভিন্ন জেলায় তীব্র তাপপ্রবাহের পূর্বাভাস
FacebookWhatsAppEmailShare
সন্দেশখালিতে সিবিআইয়ের অভিযান নিয়ে কমিশনে অভিযোগ তৃণমূলের
FacebookWhatsAppEmailShare