ব্যক্তিত্ব বিভাগে ফিরে যান

বাবা সিদ্দিকি হত্যাকাণ্ড: জাল ছড়িয়ে জলন্ধর থেকে মুম্বই! দাবি পুলিশের

অক্টোবর 14, 2024 | 2 min read

মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী বাবা সিদ্দিকীর হত্যাকাণ্ডে চতুর্থ ব্যক্তি হিসেবে যুক্ত ব্যক্তির পরিচয় প্রকাশ্যে এসেছে, যার মূল সূত্র পাঞ্জাবের জলন্ধর। পুলিশ সূত্রে জানা গেছে, মোহাম্মদ জিশান আখতার নামে এই ব্যক্তি দুই বছর আগে স্থানীয় পুলিশের হাতে গ্রেপ্তার হন এবং পাটিয়ালা জেলে লরেন্স বিষ্ণোই গ্যাং-এর সদস্যদের সাথে যোগাযোগ স্থাপন করেন। জেল থেকে মুক্তি পাওয়ার পর তিনি মুম্বইয়ে চলে যান।


আখতার ছিলেন বাবা সিদ্দিকীর হত্যাকারীদের প্রধান হ্যান্ডলার, এবং বাইরে থেকে শুটারদের নির্দেশনা দিচ্ছিলেন। যখন সিদ্দিকীকে গুলি করা হয়, তখন আখতার শুটারদের তার অবস্থান সম্পর্কে তথ্য দিচ্ছিলেন। তিনি শুটারদের জন্য লজিস্টিক সাপোর্টের ব্যবস্থাও করেছিলেন, যার মধ্যে একটি ঘর ভাড়া নেওয়া অন্তর্ভুক্ত ছিল।বাবা সিদ্দিকীর হত্যাকাণ্ডে তিনজন শুটার জড়িত ছিল। তাদের মধ্যে গুরমেল সিং হরিয়ানার কৈথাল জেলার নারাদ গ্রামের বাসিন্দা। বাকি দু’জন উত্তরপ্রদেশের বেহরাইচ জেলার বাসিন্দা। গুরমেল এবং দ্বিতীয় শুটার, যিনি নিজেকে নাবালক দাবি করেছেন, তাদের গ্রেপ্তার করা হয়েছে। তৃতীয় শুটার শিব কুমার এখনও পলাতক।

মোহাম্মদ জিশান আখতার ছিলেন পাঞ্জাবের জলন্ধরের নাকোদার গ্রামের শাকর এলাকার বাসিন্দা। ২০২২ সালে তিনি সংগঠিত অপরাধ, খুন এবং ডাকাতির মামলায় গ্রেপ্তার হন এবং পাটিয়ালা জেলে রাখা হয়। সেখানেই তিনি লরেন্স বিষ্ণোই গ্যাং-এর সাথে যোগাযোগ স্থাপন করেন এবং তাদের থেকে বাবা সিদ্দিকীকে হত্যার নির্দেশনা পান।পুলিশ জানিয়েছে, আখতার ৭ জুন জেল থেকে মুক্তি পাওয়ার পর কৈথালে গুরমেলের সাথে দেখা করতে যান। এরপর শুটাররা মুম্বইয়ে রওনা দেয় এবং সেখানে নিজেদের ঘাঁটি তৈরি করে।ঘটনার দিন, আখতার মুম্বইয়ে ছিলেন এবং বাইরে থেকে শুটারদের সমস্ত নির্দেশনা দিচ্ছিলেন। সিদ্দিকীকে গুলি করার পর আখতার পালিয়ে যান। পুলিশের মতে, তিনি এখনও মুম্বইয়ে কোথাও লুকিয়ে আছেন। তাকে ধরার জন্য একাধিক পুলিশ টিম গঠন করা হয়েছে।পুলিশ সূত্রে আরও জানা যায় যে, আখতার মুম্বইয়ের বেশ কয়েকটি জায়গায় অবস্থান করেছেন এবং তার মোবাইল ফোনের টাওয়ার লোকেশন থেকে তার অবস্থান শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। পুলিশের ধারণা, আখতার বর্তমানে মুম্বইয়ের কোনও অপরাধমূলক গোষ্ঠীর আশ্রয়ে থাকতে পারে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

সুনীল গঙ্গোপাধ্যায়ের পৈতৃক বাড়ির ‘দখল নিল’ বিএনপি নেতা
FacebookWhatsAppEmailShare
অপরাজিত সত্যজিৎ রায়ের বাঙালিয়ানা
FacebookWhatsAppEmailShare
নেতাজি আজও উজ্জ্বল মণিপুরে
FacebookWhatsAppEmailShare