ব্যক্তিত্ব বিভাগে ফিরে যান

শতবর্ষে পদাতিক

মে 14, 2023 | < 1 min read

আজ বিখ্যাত পরিচালক মৃণাল সেনের শতবর্ষে পদার্পণ। সেই উপলক্ষ্যে শহর জুড়ে মৃণাল সেনের শতবর্ষ পালন অনুষ্ঠান হবে আজ— ‘মৃণাল সেন বার্থ সেন্টিনারি সেলিব্রেশন কমিটি’র উদ্যোগে সরলা রায় মেমোরিয়াল হলে আজ সন্ধ্যা ৬টায় থাকবেন তানভীর মোকাম্মেল অঞ্জন দত্ত মমতাশঙ্কর প্রমুখ, মৃণালবাবুকে নিয়ে সেমিনার, তথ্যচিত্র, এছাড়াও থাকবে দেবজ্যোতি মিশ্রের সঙ্গীতায়োজন।

ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস’ অ্যাসোসিয়েশন ও সিনে সেন্ট্রালের উদ্যোগে কাল নন্দন-৩’এ বিকেল সাড়ে ৪টেয় দেখানো হবে চালচিত্র, অঞ্জন দত্তের সঙ্গে কথায় রঞ্জিত মল্লিক অশোক বিশ্বনাথন শেখর দাশ কুণাল সেন।

গোর্কি সদনে আগামী ১৫-২২ মে বিশিষ্টজনের বক্তৃতা, সঞ্জয় ভট্টাচার্যের তথ্যচিত্র, প্রতাপ দাশগুপ্তের স্থিরচিত্র প্রদর্শনী হবে। সেখানে রোজ মৃণাল সেনের একটি করে ছবি দেখানো হবে। উদ্বোধন করবেন মাধবী মুখোপাধ্যায়। আয়োজনে রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্র, আইজ়েনস্টাইন সিনে ক্লাব, নর্থ ক্যালকাটা ফিল্ম সোসাইটি, সিনে সেন্ট্রাল, তপন সিংহ ফাউন্ডেশন।

উত্তরপাড়া সিনে ক্লাবের উদ্যোগে সেখানকার নেতাজি ভবনে রবিবার বিকেল ৫টায় দেখানো হবে পদাতিক, থাকবেন মৈনাক বিশ্বাস ও তপন দাস, কুণাল সেনের ভিডিয়ো-ভাষণ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

সুনীল গঙ্গোপাধ্যায়ের পৈতৃক বাড়ির ‘দখল নিল’ বিএনপি নেতা
FacebookWhatsAppEmailShare
অপরাজিত সত্যজিৎ রায়ের বাঙালিয়ানা
FacebookWhatsAppEmailShare
নেতাজি আজও উজ্জ্বল মণিপুরে
FacebookWhatsAppEmailShare