রাজনীতি বিভাগে ফিরে যান

প্রধানমন্ত্রী করার প্রস্তাব দিয়েছিল বিরোধীরা? মুখ খুললেন গড়করি

সেপ্টেম্বর 27, 2024 | < 1 min read

প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতীন গড়করিকে! কিছুদিন আগে নিজেই এক সাক্ষাৎকারে ‘গোপন তথ্য’ ফাঁস করেছিলেন বর্ষীয়ান বিজেপি নেতা। বলা বাহুল্য, গড়করির সেই স্বীকারোক্তিতে জাতীয় রাজনীতিতে ছোটখাটো ঝড় উঠে গিয়েছিল। প্রশ্ন ওঠা শুরু হয়েছিল, তাহলে কি লোকসভা ভোট পরবর্তীকালে বর্ষীয়ান বিজেপি নেতাকে প্রধানমন্ত্রী করে সরকার গড়ার চেষ্টা করেছিল বিরোধী শিবির?

ইন্ডিয়া টুডে কনক্লেভের মঞ্চে ফের এই নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী। এই প্রসঙ্গে গড়করি বলেন,’যখন আমায় প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব দেয় বিরোধী দল, আমি তাঁদের জিজ্ঞাসা করেছিলাম, কেন আমায় প্রধানমন্ত্রী বানাতে চাইছেন? প্রধানমন্ত্রী হওয়া আমার উচ্চাকাঙ্খা নয়।আমি কোনও দৌড়ে নেই। কাউকে বায়োডাটাও দিইনি। আমি আমার কাজ করছি। যেখানে আছি, ভাল আছি। প্রধানমন্ত্রী মোদী এবং আরএসএসকে এ ব্যাপারে জিজ্ঞাসা করুন। আমি দলের কর্মী এবং আরএসএস সদস্য। যদি মন্ত্রীও না হই, কোনও আক্ষেপ থাকবে না।আমি আমার কাজ করে যাব। অন্য কিছু নিয়ে ভাবব না।’

বিজেপিতে অনেকেই গড়করিকে মোদির প্রতিদ্বন্দ্বী হিসাবে দেখেন। এমনিতেও একটা সময় দলে গুরুত্বের নিরিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চেয়ে অনেক এগিয়ে ছিলেন প্রবীণ এই বিজেপি নেতা। ২০১২-১৩ সালের পর বিজেপিতে রকেট গতিতে উত্থান হয় মোদির। মোদির হাত ধরেই উঠে আসেন শাহ-নাড্ডারা। খানিকটা ব্যাকফুটে চলে যান গড়করি। তবে এখনও সংঘ পরিবারের ঘনিষ্ঠ হওয়ার দরুন অনেকে তাঁকে প্রধানমন্ত্রী হওয়ার দাবিদার বলে মনে করেন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

সংসদের স্থায়ী কমিটিতে অভিষেক
FacebookWhatsAppEmailShare
বিপাকে দিলীপ-দিন্দা! কড়া বার্তা বঙ্গ বিজেপির
FacebookWhatsAppEmailShare
সংসদে স্থায়ী কমিটির চেয়ারম্যান পদ পাবে তৃণমূল
FacebookWhatsAppEmailShare