বাংলা বিভাগে ফিরে যান

বাংলার একাধিক জেলায় বন্যার আশঙ্কা

অক্টোবর 3, 2023 | < 1 min read

West Bengal Govt Issues Flood Alert For Seven Districts As IMD Predicts  Heavy Rain Till October 5
Image – English Jagaran

পরপর দু’দিন এক লক্ষ কিউসেক করে জল ছেড়েছে ডিভিসি। আর এতেই বাংলার একাধিক জেলায় তৈরি হয়েছে বন্যার আশঙ্কা। বীরভূম, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম জেলার বহু অঞ্চল প্লাবিত হয়ে যেতে পারে এই জল ছাড়ার জন্য। মাইথন ও পাঞ্চেত থেকে ১ লক্ষ ১০ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে।

হাওড়া, হুগলী জেলাতেও তৈরি হচ্ছে বন্যার আশঙ্কা। ইতিমধ্যেই অপেক্ষাকৃত নিচু এবং বন্যাপ্রবণ এলাকাগুলিকে চিহ্নিত করে সেখানে লাগাতার মাইকে প্রচার চালানো, প্রয়োজনে বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবের তরফে।

আজও সকাল থেকেই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় দফায় দফায় ঝিরঝিরে বৃষ্টি হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ এখন ঝাড়খণ্ডে রয়েছে। তার প্রভাবে বৃহস্পতিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে। কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

আজ দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের দু-একটি এলাকায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের কোথাও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। কলকাতা-সহ বাকি জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বুধ এবং বৃহস্পতিবারেও বর্ষণ চলবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

কোচবিহারে নররক্তেই পুজো হয় বড়দেবীর
FacebookWhatsAppEmailShare
উৎসবের আবহে ফের করোনা-আতঙ্ক
FacebookWhatsAppEmailShare
বন্যা পরিস্থিতি নিয়ে বাড়ছে উদ্বেগ
FacebookWhatsAppEmailShare