বাংলা বিভাগে ফিরে যান

বঙ্গের প্রার্থী জটিলতা কাটলো না, ভরসা মোদী জি

মার্চ 20, 2024 | < 1 min read

কথা ছিল মঙ্গলবার বিজেপির বাকি প্রার্থী তালিকা প্রকাশ পাবে, কিন্তু কোথায় কি। উল্লেখ্য, গত সপ্তাহেই বিজেপির বাকি বাংলা তথা বাকি রাজ্যের বকেয়া লোকসভা কেন্দ্রের প্রার্থীতালিকা ঘোষণা হওয়ার কথা ছিল। কিন্তু সোমবার ও মঙ্গলবার দফায় দফায় বৈঠকের পর মেটালিকা সম্পূর্ণ হয়নি। তবে কি বাংলার প্রার্থী বাছাই করতে বেগ পেতে হচ্ছে কেন্দ্রীয় নেতৃত্বকে তেমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল ।

মাত্র ২০ জনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে বঙ্গ বিজেপি। দ্বিতীয় প্রার্থিতালিকা ঘোষণার আগে গত রবিবার শীর্ষ নেতৃত্বের জরুরি তলবে দিল্লি গেছিলেন শুভেন্দু অধিকারী এবং সুকান্ত মজুমদারকে। সূত্রের খবর, সোমবার বাংলার নেতাদের সঙ্গে বৈঠক করেছেন শীর্ষনেতারা। রাজ্যের বাকি আসনগুলির ক্ষেত্রে বিশেষ চমক থাকতে পারে। যেমন কলকাতা উত্তরের ক্ষেত্রে তৃণমূল কংগ্রেসের প্রাক্তন বিধায়ক তাপস রায় বা বিজেপি বিধায়ক সজল ঘোষের নাম থাকতে পারে। কলকাতা দক্ষিণের ক্ষেত্রে অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীর নাম শোনা যাচ্ছে। বিজেপির জাতীয় নির্বাচন কমিটি চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। তাই বৃহস্পতিবারের আগে বাংলার বাকি ২৩ আসনে প্রার্থীদের নাম ঘোষণা প্রায় অনিশ্চিত।

যেহেতু আজ থেকে প্রথম দফার মনোনয়ন শুরু হচ্ছে তাই দ্রুত জলপাইগুড়ি ও রায়গঞ্জের প্রার্থীদের নাম ঘোষণা হতে পারে। বাকি ২১ আসনে প্রধানমন্ত্রী দক্ষিণ ভারত সফর সেরে ফেরার পরই জাতীয় নির্বাচন কমিটির বৈঠকে নাম চূড়ান্ত হবে। দার্জিলিং, রায়গঞ্জ, দমদম, ডায়মন্ড হারবার, মেদিনীপুর ও আসানসোল নিয়ে সিদ্ধান্ত দোলাচলে বিজেপি। সূত্রের খবর সোনালী গুহকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী করতে পারে বিজেপি।

পূর্ণাঙ্গ তালিকা কবে প্রকাশ পাবে সেদিকেই তাকিয়ে গোটা রাজনৈতিক মহল।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

পঞ্চায়েত ব্যবস্থাকে দুর্নীতিমুক্ত করতে বড় পদক্ষেপ রাজ্য সরকারের
FacebookWhatsAppEmailShare
হকারদের জন্য সিদ্ধান্ত নেওয়া ১০ দফা
FacebookWhatsAppEmailShare
বিচার ব্যবস্থায় কোনরকম রাজনৈতিক পক্ষপাতিত্ব থাকা উচিত নয়: মমতা
FacebookWhatsAppEmailShare