দেশ বিভাগে ফিরে যান

লোকসভার শপথগ্রহণ সমারহে স্লোগানের বন্যা

জুন 26, 2024 | < 1 min read

‘প্রলয়’ ছবিতে কলকাতা পুলিশের ইন্সপেক্টর অনিমেষ দত্তের ভূমিকায় অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের অমোঘ উক্তি, “ডিপার্টমেন্টটা দিন-দিন আকাট মুখ্যুতে ভরে যাচ্ছে।” সাংসদরা ভুলে যান যে সংসদ ধর্মীয় স্লোগান, বিদেশী দেশের জয়গান গাওয়ার জায়গা নয়। ১৮তম লোকসভার শপথ সমারহে দেখা গেলো ঠিক এই চিত্র।

আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন ফৈজ়াবাদের এসপি সাংসদ অবধেশ প্রসাদ। অযোধ্যার রাম মন্দির ফৈজ়াবাদ লোকসভা কেন্দ্রের অন্তর্গত। অবধেশ শপথগ্রহণের জন্য উঠে দাঁড়াতেই বিরোধী বেঞ্চের সাংসদেরা ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে থাকেন। মজার বিষয়, চুপ করে বসে থাকেন বিজেপি সাংসদরা।

পূর্ণিয়ার নির্দল সাংসদ পাপ্পু যাদব বোতাম-খোলা শার্টের নীচে ‘রি-নিট’ লেখা টি-শার্ট পরে শপথ নিয়েছেন, আপত্তি জানানোয় ধমক দিয়েছেন বিজেপিকে। বাংলা থেকে নির্বাচিত তৃণমূল কংগ্রেস সাংসদ কীর্তি আজাদকে “জয় মিথিলা”, এবং ইউসুফ পাঠানকে “জয় গুজরাত” বলতে শোনা যায়।

বরেলীর বিজেপি সাংসদ ছত্রপাল গঙ্গোয়ার শপথ শেষে ‘হিন্দু রাষ্ট্রের জয়’ বলে ধ্বনি তোলেন। আইমিম প্রধান এবং হায়দ্রাবাদের সাংসদ আবার শপথের শেষে ‘জয় ভীম’, ‘জয় তেলঙ্গানা’ বলার পরে ‘জয় প্যালেস্টাইন’ বলেও স্লোগান দেন।

ওঠে ‘নিট-নিট’, ‘মণিপুর-মণিপুর’ স্লোগান। শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় শপথ শেষে চন্ডীপাঠ করেন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

জমি দুর্নীতি মামলায় হাই কোর্টে জামিন পেলেন হেমন্ত সোরেন, মমতার শুভেচ্ছাবার্তা
FacebookWhatsAppEmailShare
ডেপুটি স্পিকার প্রার্থী অযোধ্যার দলিত মুখ অবধেশ প্রসাদ
FacebookWhatsAppEmailShare
বাতিল হওয়া ইউজিসি নেট পরীক্ষার নতুন দিন ঘোষণা করল এনটিএ
FacebookWhatsAppEmailShare