কেনাকাটাতে অনলাইন না অফলাইন?
এই বিষয়ে একটি আন্তর্জাতিক সংস্থা সম্প্রতি ভারতীয়দের উপর একটি সমীক্ষা করেছে
সেখানে দেখা গেছে ৭৮ শতাংশ মানুষ বিভিন্ন সোশ্যাল মিডিয়া অ্যাপের মাধ্যমে কেনাকাটা করতে অভ্যস্ত
সবচেয়ে বেশি পছন্দ জামাকাপড় ও জুতো
৭০ শতাংশ মানুষ জানিয়েছেন, তাঁরা নিত্যপ্রয়োজনীয় জিনিস কেনেন
৬৩ শতাংশের বক্তব্য ক্যাশব্যাক বা রিওয়ার্ড পয়েন্ট জমানোর সুযোগ থাকে বলেই তাঁরা কেনাকাটা করেন
এই সমীক্ষাটি থেকেই এটা স্পষ্ট হয়ে উঠেছে যে অ্যাপনির্ভর কেনাকাটার ক্ষেত্রে এখনও ছোট অঙ্কের লেনদেনেই ভরসা রয়েছে সাধারণ মানুষের।
বড় অঙ্কের দিকে এখনও ঝুঁকতে রাজি নন অনেকেই।