বাংলা বিভাগে ফিরে যান

শুধুই কি হিরণ, নাকি লাইনে আছেন অনেকেই?

জানুয়ারি 21, 2023 | < 1 min read

দরজাটা আবার সামান্য খুলে যেতেই তীব্র দমকা হাওয়া। আর তাতেই আবারো থরথর করে কেঁপে উঠলো বঙ্গ বিজেপির তাসের ঘর।

কয়েকদিন আগে জানা গিয়েছিল যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে ভিড় করেছেন বেশ কিছু বিজেপি বিধায়ক। এবার পশ্চিম মেদিনীপুরের তৃণমূল জেলা সভাপতি ও পিংলার বিধায়ক অজিত মাইতির পাশে, পেছনে জোরাফুলের বাগান নিয়ে খড়্গপুরের বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়ের বসে থাকার ছবি ভাইরাল হতেই সেই খবরে সিলমোহর পড়লো। কিন্তু শুধুই কি হিরণ?

ময়না, হলদিয়া, ঘাটাল, বলরামপুর, কাশিপুর, জয়পুর, পারা, শালতোরা – অনেক কেন্দ্রেরই রং গেরুয়া থেকে সবুজ হবে বলেই জানা যাচ্ছে। ভিড় জমাচ্ছেন সবাই। এর পেছনে রাজ্য বিজেপির অন্তর্দ্বন্দের থেকেও বড় – দুই মেদিনীপুরের দুই নেতার দ্বন্দ্বই ফাটল ধরাচ্ছে দলে।

মোদির “সুকান্তই শেষ কথা” উক্তির পর এই ফাটল আরো অনেক বড় হয়েছে। তীব্র লড়াই আবারো শুরু হয়েছে শুভেন্দু অধিকারী ও দিলীপ ঘোষের গোষ্ঠীর মধ্যে। দিলীপের গোষ্ঠীর মতে, তাদের হাতেই থাকা উচিৎ বঙ্গ বিজেপির রাশ কারণ ২০২১-এর নির্বাচনের আগে যতটুকু যা হয়েছিল, তা দিলীপের জন্য। শুভেন্দু অনুগামীরা তা মানতে নারাজ। তাই সুকান্ত-শুভেন্দু জমানায় বঙ্গ পদ্ম শিবিরের ওপর একপ্রকার প্রতিশোধই নিচ্ছেন দিলীপ ঘোষ, ছেড়ে দিচ্ছেন সংগঠনের রাশ ও নিজের গোষ্ঠীর বিধায়কদের রাগিয়ে তুলছেন বিজেপির বিরুদ্ধে, জানা যাচ্ছে বিজেপিরই অন্দর থেকে।

ফলস্বরূপ: পদ্ম বিধায়কদের ঘাসফুল বনে বাসা বাঁধার চেষ্টা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

গণপিটুনিতে একগুচ্ছ নির্দেশিকা প্রশাসনের
FacebookWhatsAppEmailShare
আজ বুদ্ধিজীবীদের সাথে বৈঠক মুখ্যমন্ত্রীর
FacebookWhatsAppEmailShare
শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের পুজোর ছবি ‘বহুরূপী’র ডাবিং শুরু
FacebookWhatsAppEmailShare