দেশ বিভাগে ফিরে যান

ডবল ইঞ্জিন রাজ্যকে এক নম্বর করার প্রতিশ্রুতি মোদীর

মে 8, 2024 | < 1 min read

এবারের ভোটে মোদীর গ্যারান্টি কে হাতিয়ার করেই এগোচ্ছে বিজেপি। ভোট এলেই আসবে প্রতিশ্রুতি – গ্যারান্টির কথা , এটাই রাজনীতির নিয়ম। নিয়মমাফিক এবারের মোদীজির গ্যারান্টি হল, “ডবল ইঞ্জিন সরকার যে রাজ্যে আসবে, সেই রাজ্যই দেশের মধ্যে এক নম্বর হবে।”

এবার দেশের সব রাজ্যে গিয়েই যদি একথা বলা হয়, যে সেই রাজ্যকে আমরা এক নম্বর করব, তাহলে খুব স্বাভাবিকভাবেই বিভ্রান্তি সৃষ্টি হয়।

মোদি রাজস্থানে গিয়ে বলছেন, এই রাজ্যকে তাঁর সরকার এক নম্বর করে দেবে। সোমবার ওড়িশায় গিয়ে বলেছেন, এবার বিজেপি ওড়িশায় ক্ষমতাসীন হবে, তারপর ওড়িশা হবে দেশের এক নম্বর রাজ্য। গত বছর কর্ণাটক বিধানসভা ভোটের প্রচারে গিয়ে মোদি মেঙ্গালুরুর জনসভায় বলেছিলেন, এখানে বিজেপি সরকার গঠিত হলেই দেশের এক নম্বর রাজ্য হবে কর্ণাটক।

২০১৪ সালে এবং ২০২৪ সালে দু’বারই মোদি ঝাড়খণ্ডে বলেছেন, এই রাজ্য প্রাকৃতিক সম্পদে ভরপুর, সেই সম্পদকে কাজে লাগিয়ে এই রাজ্যকে দেশের এক নম্বর করা হবে।

একই কথা মঙ্গলবার মোদি মহারাষ্ট্রের জনসভায় বলেছেন,সেখানে ডবল ইঞ্জিন সরকারের দৃষ্টান্তমূলক কাজের মাধ্যমে বহু সেক্টরে মহারাষ্ট্র এক নম্বর হবে।

বিরোধীদের মতে এটা মোদী জির নতুন জুমলা যা ২০১৪ সাল থেকে হওয়া সব গিমিককে ছাপিয়ে যাচ্ছে। এভাবে তিনি মানুষকে বোকা বানাচ্ছেন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ভোটপর্বে টাকা-মদ-মাদক উদ্ধারে শীর্ষে গুজরাট
FacebookWhatsAppEmailShare
নাগরিকত্বের আবেদনের বিষয়ে চুপ স্বরাষ্ট্র মন্ত্রক
FacebookWhatsAppEmailShare
‘রাজনৈতিক দল নয়, মোদীর কাছে বড় চ্যালেঞ্জ মানুষ’, বললেন প্রশান্ত কিশোর
FacebookWhatsAppEmailShare