দেশ বিভাগে ফিরে যান

বিদেশে গিয়ে বারবার ভারতকে অপমান করেছেন মোদী নিজেই

মার্চ 18, 2023 | < 1 min read

রাহুল গান্ধী নাকি লন্ডনে গিয়ে ভারতের গণতন্ত্রের প্রসঙ্গে কথা বলে দেশকে অপমান করেছেন! সেই জন্য চলতি সপ্তাহে হই হট্টগোল করে একদিনও সংসদ চলতে দেয়নি বিজেপি।

কিন্তু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই বারংবার বিদেশে গিয়ে অপমান করেছেন তাঁরই মাতৃভূমিকে। চীনে গিয়ে মোদি বলেছিলেন, “ছেড়ে দাও। ডুবে গেছি, কিছু হবে না, ভগবান বাঁচাবে, আগের জন্মে কোনো পাপ করেছি ভারতবর্ষে জন্ম নিয়ে।” দক্ষিণ কোরিয়াতে গিয়েও একই কথা বলেছিলেন, এবং তার সঙ্গে এও বলেছিলেন, “কি খারাপ দেশ, কি বাজে সরকার, ছেড়ে চলে যাই অন্য কোথাও।”

অস্ট্রেলিয়ায় গিয়ে মোদী জি বলেন, “আগের সরকারেরা আইন বানিয়ে মজা পেতো, আমি আইন শেষ করে মজা পাই।” খোদ আমেরিকায় গিয়েও একই আস্ফালন করেন মোদী। ক্যানাডায় গিয়ে প্রধানমন্ত্রী বলেন, “সবাই শুধু নোংরা করেছে ভারতবর্ষকে।”

ক্যালিফোর্নিয়ায় গিয়ে নরেন্দ্র মোদীর বক্তব্য, “ইন্ডিয়ার বেশিরভাগ এখনও তৈরি হওয়া বাকি।” লন্ডনে গিয়উ ভারতীয় ডাক্তারদের চূড়ান্ত অপমান করেছেন নরেন্দ মোদদি।তিনি বলেন, “ওষুধ লেখার জন্য ডাক্তাররা টাকা নেন। তার বদলে তাদের বিদেশেও নিয়ে যায় ওষুধের কোম্পানিরা।”

বর্তমানে আদানি কান্ড নিয়ে জর্জরিত মোদিই সরকার। সেই বিষয় আলোচনা এড়াতে রাহুল গান্ধীকে নিশানা করে সংসদ চলতে দেওয়া হচ্ছে না, বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বিশ্বের ১১০ কোটি অতি দরিদ্রের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!
FacebookWhatsAppEmailShare
দিল্লি এইমসে যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত মুখ্য নিরাপত্তা আধিকারিক, বিচারের জন্য প্রতিবাদ হবে তো সারা দেশে?
FacebookWhatsAppEmailShare
ভারতে থাকার মেয়াদ শেষ, চিন্তায় তসলিমা নাসরিন
FacebookWhatsAppEmailShare