বাংলা বিভাগে ফিরে যান

বাংলাকে বঞ্চনা নিয়ে মোদী সরকারের মিথ্যাচার

এপ্রিল 7, 2024 | < 1 min read

লোকসভা ভোটের আর হাতেগোনা কয়েক দিন বাকি। ইতিমধ্যেই প্রচার শুরু করে দিয়েছে সব রাজনৈতিক দল। তবে এর মধ্যে তৃণমূলের প্রধান অভিযোগ কেন্দ্রের বিরুদ্ধে বিমাতৃসুলভ আচরণ।

১০০ দিনের কাজে কেন্দ্রের থেকে বাংলার পাওনা ৭০০০ কোটি টাকার বেশি। এই টাকা না দেওয়ার জন্য ক্রমাগত মোদী সরকার নির্লজ্জভাবে মিথ্যাচার করে চলেছে। অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এবং গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিং ক্রমাগত “জাল জব কার্ড” নিয়ে মিথ্যাচার করে যাচ্ছেন। এসবই টাকা আটকে রাখার কৌশল, কারণ ওরা বাংলার উন্নয়ন দেখে ঈর্ষান্বিত।

কিন্তু এসবের মাঝেই ঢাকা পরে গেছে আসল বিষয়টি। গ্রামোন্নয়ন মন্ত্রকের নিজস্ব তথ্য অনুযায়ী, বাংলায় ৯৯.৯৮% ১০০ দিনের কাজে জব কার্ড যাচাই করা হয়েছে। মোট ১.৩৬ কোটির মধ্যে শুধুমাত্র ৪,০৫৯টি কার্ড যাচাই করা হয়নি। যা আক্ষরিক অর্থে ০.০২%। সুতরাং, এটা স্পষ্ট যে বাংলাকে তার ন্যায্য পাওনা না দেওয়ার জন্য মোদী সরকার যে “জাল জব কার্ড”কে ভাওতা হিসেবে ব্যবহার করেছে তা পুরোটাই মিথ্যে।

আসলে বাংলার মানুষ বিজেপির কাছে আত্মসমর্পণ করেনি, তাই তারা এভাবে প্রতিশোধ নিচ্ছে। আগামী ৪ জুন বাংলার মানুষ বিজেপির বহিরাগত জমিদারদের তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করার জন্য উপযুক্ত জবাব দেবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

দশমীর দিনে কেন ওড়ানো হতো নীলকণ্ঠ পাখি?
FacebookWhatsAppEmailShare
দশমীর দিন শুক্ত, মাছ, ভাত খাইয়ে মা দুর্গাকে বরণ করা হয় রানাঘাটের ঘোষবাড়িতে
FacebookWhatsAppEmailShare
নবমীর রাতে আগমনী শুনিয়ে দেবী দুর্গাকে জাগিয়ে রাখতে হয়
FacebookWhatsAppEmailShare