আবহাওয়া বিভাগে ফিরে যান

কয়েক মিনিটের ঝড়ে কার্যত লন্ডভন্ড কলকাতা

মে 15, 2023 | < 1 min read

মরশুমের প্রথম কালবৈ কিলোমিটার।কালবৈশাখীতে অবশেষে স্বস্তি পেলো কলকাতা। তবে কয়েক মিনিটের ঝড়েই যেন লন্ডভন্ড হয়ে গেছে গোটা শহর। ঝড়ের গতিবেগ ছিল ঘন্টায় প্রায় ৮৪ কিলোমিটার। বিভিন্ন জায়গায় ভেঙে পড়েছে গাছ, বিদ্যুতের খুঁটি। কোথাও ঝড়ে উড়ে গিয়েছে ফ্লেক্স-হোর্ডিং।

একাধিক জায়গায় রেললাইনের উপর গাছ ভেঙে পড়ে ট্রেন বন্ধ একাধিক শাখায়। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চালানো হচ্ছে। এর জেরে বিভিন্ন স্টেশনে আটকে যাত্রীরা।

ঝড়ে হাওড়া-বর্ধমান মেন শাখায় ওভার হেড তারে ফ্লেক্স উড়ে গিয়ে পড়ার পর ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে। হিন্দমোটর ও কোন্নগর স্টেশনের মাঝে আপ আরামবাগ লোকাল দাঁড়িয়ে পড়ে কারণ সেখানেও ঝড়ে ফ্লেক্স উড়ে গিয়ে পড়ে ওভারহেড তারে। তারপর শর্ট সার্কিট থেকে পাওয়ার অফ হয়ে যায়। এছাড়া শ্যামনগর-কাঁকিনাড়া লাইন, দক্ষিণ বারাসত-জয়নগর রেল লাইন, কোন্নগর, চন্দননগর ইত্যাদি স্টেশনেও ট্রেন চলাচল বন্ধ।

আলিপুরে একটি গাড়ির উপর গাছ ভেঙে আহত হয়েছেন গাড়ির চালক-সহ ২ জন। ভিক্টোরিয়া এবং রেড রোডের মাঝে একটি গাড়ির উপর ভেঙে পড়েছে গাছ। গাড়িতে তখন ছিলেন এক মহিলা এবং শিশু। তাঁরা দু’জনেই নিরাপদে গাড়ি থেকে বেরিয়ে আসতে পেরেছেন। এর জেরে বেশ কিছুক্ষণ বন্ধ ছিল ভিক্টোরিয়ার সামনে রাস্তা।

গাছ ভেঙে পড়েছে হসপিটাল রোড, পার্ক স্ট্রিট-রডন স্ট্রিট ক্রসিং, লেক গার্ডেন, রেড রোড, ময়দানেও। সাউথ সিটি মলের সামনে ট্রাফিক সিগন্যাল ভেঙে ঝুলে পড়েছে রাস্তার উপর। এর ফলে বেড়েছে যানজট।

কলকাতার পাশাপাশি হাওড়া, নদিয়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকাতেও ঝড়বৃষ্টি হয়েছে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ঘনীভূত হবে ঘূর্ণাবর্ত, ফের বঙ্গোপসাগরে নিম্নচাপ!
FacebookWhatsAppEmailShare
মহালয়া থেকে দশমী, বৃষ্টিতে ভাসবে বাংলা
FacebookWhatsAppEmailShare
ফের নিম্নচাপের ভ্রুকুটি, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস
FacebookWhatsAppEmailShare