দেশ বিভাগে ফিরে যান

বদলে যেতে পারে ভারতের মানচিত্র: সরব নির্মলা স্বামী

এপ্রিল 10, 2024 | < 1 min read

সম্প্রতি নির্বাচনী বন্ড নিয়ে সরব হয়েছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের স্বামী বিশিষ্ট অর্থনীতিবিদ ড.পরাকলা প্রভাকর। ইলেক্টোরাল বন্ডকে তিনি পৃথিবীর বৃহত্তম দুর্নীতি বলেন। ফের তিনি মোদির বিরুদ্ধে সরব হয়ে বললেন, ২০২৪-এর লোকসভার ভোট হতে চলেছে মোদী বনাম দেশবাসীর।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে প্রভাকর বলেছেন, নির্বাচনী বন্ড বিজেপির মুখোস খুলে দিয়েছে। মানুষ এই বিষয়টিকে বিবেচনায় রেখে ভোট দেবে এবার। তাঁর সংশয়, এবার মোদী জিতলে তিনি পুরোমাত্রায় স্বৈরশাসক হয়ে উঠবেন। দেশে পুরোপুরি স্বৈরতান্ত্রিক শাসন কায়েম হবে। বদলে যেতে পারে ভারতের মানচিত্র। এমনকি সারা দেশে লাদাখ মনিপুরের মতো পরিস্থিতি তৈরী হতে পারে বলেও সংশয় প্রকাশ করেছেন অর্থনীতিবিদ। মোদী ক্ষমতায় এলে, সংবিধান বদলের পাশাপাশি চালু হবে এক দেশ-এক ভোট-এক ভাষা ব্যবস্থা।এর আগেও একাধিকবার দেশের আর্থিক অবস্থা নিয়ে সরব হয়েছেন পরাকলা।

উল্লেখ্য, অর্থমন্ত্রীর মন্তব্য বিজেপিকে অস্বস্তিতে ফেলেছে। এবার ভোট লড়তে চাননি রাজ্যসভার সদস্য তথা অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। কারণ, লোকসভা নির্বাচনে লড়াই করার মতো টাকাকড়ি তাঁর নেই। তার এই মন্তব্যের পরই পরবর্তী অর্থমন্ত্রী হিসেবে নাম উঠে আসছে রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাসের। তাহলে কি এবার নির্মলার ওপর ও বিরূপ হবে দল, প্রশ্ন রাজনৈতিক মহলে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare