বাংলা বিভাগে ফিরে যান

সিএএ নিয়ে মতুয়াদের সাবধানবাণী মমতার

এপ্রিল 2, 2024 | < 1 min read

মতুয়াদের মন জয় করতে সিএএ তাস খেলেছে বিজেপি। সেই নিয়ে মতুয়াদের সাবধানবাণী দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার নদিয়ার ধুবুলিয়ার সভামঞ্চ থেকে মতুয়া সম্প্রদায়ের উদ্দেশে তাঁর সতর্কবাণী, সিএএতে আবেদন করলেই ৫ বছরের জন্য় বিদেশি হয়ে যেতে হবে এবং সবাই এনআরসির আওতায় পড়বেন।

সভামঞ্চ থেকে মমতা বলেন, ‘‘এখানে আসতে গিয়ে আমি একটা পোস্টার দেখলাম। তাতে লেখা ‘সিএএ’ (ক্যা)। সিএএ নিয়ে ওরা একটা কমিটি তৈরি করেছে, তাতে সেন্সাসের লোকও আছেন। কেন সেন্সাসের লোক রেখেছে? ওদের মিথ্যা কথায় ভুলবেন না।’’ এর পরই মতুয়াদের উদ্দেশে মমতার বার্তা, ‘‘মতুয়া ভাইবোনেরা, যাঁরা বিজেপির মিথ্যা কথায় ভুলছেন, ভাবছেন নিজেদের অধিকার পেয়ে গেলেন। পাসপোর্ট কিন্তু কেন্দ্রীয় সরকার দেয়। রাজ্য সরকার দেয় না। আমরা অত্যাচার করি না। অত্যাচার করে কেন্দ্র। আসলে সিএএ হল মাথা। তার ল্যাজা হল এনআরসি। সিএএ করলেই এনআরসিতে পড়ে যাবেন।’’

জনসাধারণের উদ্দেশ্যে মমতার সতর্কবাণী, “এর পরে ইউনিফর্ম সিভিল কোড নিয়ে আসবে। নিজের সর্বনাশ কি নিজে করতে চান? যদি না করতে চান তাহলে ভুলেও আবেদন করবেন না নাগরিকত্বের জন্য। যাঁরা বিজেপির হয়ে ভোটে দাঁড়িয়েছেন তাদের আগে করতে বলুন।”

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ভোটদানের তথ্যে বিলম্ব কেন? ৫ বছর আগেই মামলা মহুয়ার, শুনানি শুক্রবার
FacebookWhatsAppEmailShare
প্ৰকাশ্যে ভিডিওতে অগ্নিমিত্রা পালের ‘ঘনিষ্ঠ’র কাছ থেকে উদ্ধার হওয়া ৩৫ লক্ষ টাকা
FacebookWhatsAppEmailShare
মোদীর সভার দিন ঝাড়গ্রামে জোড়াফুলে যোগদান করলেন বিদায়ী সাংসদ কুনার হেমব্রম
FacebookWhatsAppEmailShare