বাংলা বিভাগে ফিরে যান

বিজেপি ছেড়ে তৃণমূলের দিকে গ্রেটার কোচবিহার

এপ্রিল 12, 2024 | < 1 min read

উত্তরবঙ্গে বিজেপির সঙ্গে ত্যাগ করে তৃণমূলের কংগ্রেসের হাত ধরার ঘোষিনা করলো গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন।

একদিকে, দার্জিলিঙে নির্দল প্রার্থী হয়েছেন বিজেপি বিধায়ক, অন্যদিকে, কোচবিহারে বেসুরো অনন্ত মহারাজ। উত্তরবঙ্গের পাহাড় কেন্দ্রীক চারটি আসনে এই সুযোগে থাবা বসাতে তৎপর তৃণমূল কংগ্রেস। এর মধ্যেই আরও একটি সংগঠন এবারের লোকসভা নির্বাচনে বিজেপিকে সহযোগিতা না করার কথা ঘোষণা করল।

এদিকে গ্রেটার কোচবিহারের দু’টি সংগঠন আছে কোচবিহারে। একটি সংগঠনের শীর্ষে রয়েছেন বিজেপির রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজ। বিজেপির রাজ্যসভার সাংসদ ২০২৪ সালের লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থী নিশীথ প্রামাণিকের হয়ে প্রচার করবেন সেটাই স্বাভাবিক। ইদানিং বিজেপির কিছু সিদ্ধান্ত নিয়ে খুশি নন অনন্ত মহারাজ। তাই তাঁকে এখনও দলীয় প্রার্থীর সমর্থনে প্রচারে নামতে দেখা যায়নি। এই অবস্থায় তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত বংশীবদন বর্মণ সভা, সমাবেশ করার পরিকল্পনা করেছেন। বংশীবদন বর্মণ এই নিয়ে বলেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী আমাদের রাজবংশী সমাজের জন্য উন্নয়নমূলক কাজ করেছেন। তাই আমরা তাঁর সঙ্গে রয়েছি। আর আমরা আলাদা করে প্রচার করব।’

অন্যদিকে বংশীবদন বর্মণের নেতৃত্বে লোকসভা নির্বাচনকে নিয়ে গ্রেটারের কেন্দ্রীয় কমিটির বৈঠক হয়। সেই বৈঠকে লোকসভা নির্বাচনে কোচবিহার আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী জগদীশচন্দ্র বসুনিয়ার হয়ে প্রচারে নামার সিদ্ধান্ত নিয়েছে গ্রেটার। এই কথা জানতে পেরে চাপে পড়ে গিয়েছে বিজেপি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

দশমীর দিনে কেন ওড়ানো হতো নীলকণ্ঠ পাখি?
FacebookWhatsAppEmailShare
দশমীর দিন শুক্ত, মাছ, ভাত খাইয়ে মা দুর্গাকে বরণ করা হয় রানাঘাটের ঘোষবাড়িতে
FacebookWhatsAppEmailShare
নবমীর রাতে আগমনী শুনিয়ে দেবী দুর্গাকে জাগিয়ে রাখতে হয়
FacebookWhatsAppEmailShare