বাংলা বিভাগে ফিরে যান

শেষ হল আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব

ডিসেম্বর 13, 2023 | < 1 min read

কলকাতা চলচ্চিত্র উৎসবের কাউন্টডাউন শুরু - খবর ২৪ ঘন্টা

শেষ হলো ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সমাপ্তি অনুষ্ঠানে রবীন্দ্র সদনে উপস্থিত ছিলেন অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, ইন্দ্রনীল সেন, চন্দ্রিমা ভট্টাচার্য, গৌতম ঘোষ, ধৃতিমান চট্টোপাধ্যায়, চপল ভাদুড়ী, মমতা শঙ্কর, রাজ চক্রবর্তীর। বলিউডের প্রতিনিধিত্ব করেন অভিনেত্রী অদিতি রাও হায়দারি এবং পরিচালক সুধীর মিশ্র।

ইজরায়েলের পরিচালক এরেজ তাদমোর ছবি ‘চিলড্রেন অফ নোবডি’ পায় ‘ইনোভেশন ইন মুভিং ইমেজেস’ পুরষ্কার। এই বিভাগে সেরা পরিচালক হিসেবে ঘোষণা করা হল ভেনেজুয়েলার পরিচালক কার্লোস ড্যানিয়েল মালায়কে। একমাত্র বাংলা ছবি ‘চালচিত্র এখন’ (অঞ্জন দত্তর পরিচালনা) পেয়েছে বিশেষ জুরি পুরস্কার।

রাজদীপ পাল এবং শর্মিষ্ঠা মাইতি পরিচালিত ছবি ‘মন পতঙ্গ’ পেয়েছে বাংলা প্যানোরামায় সেরা ছবির পুরষ্কার। মায়ানমারের ছবি ‘ব্রোকেন ড্রিমস’ নেটপ্যাক বিভাগের সেরা ছবির তকমা পেয়েছে।

হীরালাল সেন নামাঙ্কিত সেরা ছবি ঘোষিত হয় ‘গোড়াই পাখরি’। অন্য দিকে, ‘অভনি কি কিসমত’ ছবিটির জন্য সেরা পরিচালক হলেন শনেট অ্যান্থনি ব্যারেটো। এই বিভাগে বিশেষ জুরি পুরস্কার জিতে নেয় হাওবাম পবন কুমার পরিচালিত মণিপুরি ছবি ‘জোসেফস সন’।

সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী শর্মিলা ঠাকুর এবং অভিনেতা মোহন আগাসেও। হাজির ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস-সহ টলিউডের একঝাঁক তারকা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বাংলায় কেরোসিনের বরাদ্দ অর্ধেকেরও কম করে দিল কেন্দ্র
FacebookWhatsAppEmailShare
আবার অমিত শাহের জনসভা ফ্লপ শোয়ে পরিণত
FacebookWhatsAppEmailShare
সপ্তগ্রামে লকেটের বিরুদ্ধে বিক্ষোভ বিজেপি কর্মীদের
FacebookWhatsAppEmailShare