বাংলা বিভাগে ফিরে যান

মামলা উপেক্ষা করে দুর্গতদের পুরো টাকা দেবে বাংলা সরকার

এপ্রিল 15, 2024 | < 1 min read

দিনকয়েক আগে উত্তরবঙ্গের তিন জেলায় মিনি টর্নেডোয় ঘরছাড়া হয়েছে প্রায় ১৬০০ পরিবার। দুর্ঘটনার পর তাদের বাড়ি তৈরির জন্য ১ লক্ষ ২০ হাজার টাকা করে দিতে চেয়ে নির্বাচন কমিশনকে চিঠি লিখেছিল নবান্ন। কারণ এখন মডেল কোড অফ কন্ডাক্ট চলছে, তাই সরকার অনুরোধ করেছিল কমিশনকে।

কিন্তু কমিশন সেকথা মানেনি, আংশিক ক্ষতিগ্রস্ত গৃহের জন্য পাঁচ হাজার আর বেশি ক্ষতিগ্রস্তের জন্য ২০ হাজার টাকা অনুদানের অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন। তবে রাজ্য এই নির্দেশ মানবে না বলেই সাফ জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রচারসভা থেকে তাঁর স্পষ্ট বার্তা, “মামলা করলে করুন, দুর্গতদের পুরো টাকাই দেবে রাজ্য।”

শুক্রবার দিনহাটায় নির্বাচনী সভার মঞ্চ থেকে মুখ্যমন্ত্রীর অভিযোগ, কমিশন বিজেপির নির্দেশে কাজ করছে। তাই গরিব মানুষের বাড়ি তৈরির টাকা দিতে দিচ্ছনা কিন্তু আমরা এই নির্দেশ মানব না। দুর্গতদের পাশে দাঁড়ালে, ওরা যদি আমার বিরুদ্ধে ১০০ টা মামলা করে করুক, তবুও মানুষকে সাহায্য করব।

ইতিমধ্যে যাঁদের বাড়ি ভেঙে গেছে, তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২০ হাজার টাকা করে পাঠানো হয়েছে। তাদের অ্যাকাউন্টে আরও ৪০ হাজার টাকা করে পাঠানো হবে, তাহলেই প্রথম কিস্তির টাকা দেওয়া হয়ে যাবে। এই টাকা খরচ হলে ফের ৬০ হাজার টাকা দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বাংলায় কেরোসিনের বরাদ্দ অর্ধেকেরও কম করে দিল কেন্দ্র
FacebookWhatsAppEmailShare
আবার অমিত শাহের জনসভা ফ্লপ শোয়ে পরিণত
FacebookWhatsAppEmailShare
সপ্তগ্রামে লকেটের বিরুদ্ধে বিক্ষোভ বিজেপি কর্মীদের
FacebookWhatsAppEmailShare