দেশ বিভাগে ফিরে যান

হিমাচলে আটকে বাংলার পর্যটকরা

জুলাই 13, 2023 | < 1 min read

Courtesy : Livemint

অতিবৃষ্টিতে বিধ্বস্ত উত্তর ভারতের বিস্তীর্ণ অঞ্চল। দিল্লি, হরিয়ানা, পাঞ্জাব, উত্তরপ্রদেশ, রাজস্থান, উত্তরাখণ্ড, জম্মু-কাশ্মীরের একাধিক শহর জলের তলায়। এই পরিস্থিতিতে হিমাচল থেকে লেহ এলাকায় পর্বতারোহণ, ট্রেকিং করতে গিয়ে আটকে পড়েছেন বাংলার পর্যটকরা। ৪০ জনের বেশি বাঙালি পর্যটক আটকে রয়েছেন হিমাচলে। বাড়ি না ফেরা পর্যন্ত উদ্বেগে রয়েছেন তাঁদের পরিবার।

পয়লা জুলাই কলকাতা প্রকৃতি পরিব্রাজক সমিতি-র ৮ জন সদস্য হিমাচল প্রদেশের শিনকুন পূর্ব (৬০৮১ মিটার) অভিযানে বেরিয়ে ছিলেন। অভিযান ছিল মোট ১৬ দিনের। এখন হিমাচলের জেসপা থেকে ৪০ কিলোমিটার দূরে আটকে আছে বাঙালি দলটি। ওখানে বৃষ্টি না হলেও, হয়েছে অতিরিক্ত তুষারপাত।

৮ জুলাই থেকে বৃষ্টি শুরু হয়েছে হিমাচলপ্রদেশে। নদীর জল বেড়ে ধ্বংসলীলা চালাচ্ছে শহর-গ্রামে। বিঘ্নিত হয়েছে মোবাইল, বিদ্যুৎ পরিষেবা। হিমাচলের পরিস্থিতি দেখে অভিযান বাতিল করে দিল্লি থেকে ফিরে আসছে নৈহাটি মিত্র পাড়া ইয়ুথ মাউন্টেনিয়ার্সরা। ১৪ হাজার ফুট উচ্চতায় অবস্থিত হিমাচলের চন্দ্রতাল উচ্চতম পার্বত্য পরিবেশে অবস্থিত চন্দ্রাকৃতি এক সরোবর। সেখানে প্রায় আড়াইশো পর্যটক আটকে রয়েছে বলে খবর। প্রতিকূল আবহাওয়ার জন্য উদ্ধারকার্য বিঘ্নিত হচ্ছে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare