খেলাধুলা বিভাগে ফিরে যান

তদন্তে প্রকাশ্যে আসলো ইডেনে টিকিটের কালোবাজারি

নভেম্বর 4, 2023 | < 1 min read

কাল ক্রিকেটের নন্দনকানন ইডেনে মুখোমুখি হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা। আগে থেকেই এই ম্যাচের টিকিট নিয়ে শুরু হয়েছে কালোবাজারি। ক্রিকেট বিশ্বকাপের টিকিট জালিয়াতি নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। সেই তদন্তে নেমে বেশ কিছু সূত্র ও হাতে এসেছে গোয়েন্দাদের। তদন্তে যে তথ্য উঠে এসেছে তাতে স্পষ্ট, বিরাট একটি চক্র এই ঘটনার জন্য দায়ী।

স্টেক হোল্ডারদের সঙ্গে যোগসাজশ করে এজেন্টরা অনলাইনে বিপুল পরিমাণ টিকিট বহু আগে থেকে কেটে রেখেছেন ‘বুক মাই শো’-র সাইট থেকে। সেই টিকিটের অনলাইন সত্ত্ব এখন বিভিন্ন শহরের সাব এজেন্টদের বিক্রি করা হয়েছে। তাঁদের হাত ঘুরে যখন সাধারণের কাছে যখন সেই টিকিট পৌঁছচ্ছে, তখন তার দাম আকাশ ছোঁয়া। ১ নভেম্বর থেকে এখনও পর্যন্ত মোট ১৬ জনকে টিকিট কালোবাজারির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ।


এই বিষয়ে একটি সংবাদ মাধ্যম তদন্ত করে। সেই তদন্তে উঠে এসেছে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য। বুক মাই শো, সিএবি এবং বিসিসিআই-এর বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে। লোকেরা অভিযোগ করে যে বুক মাই শো-এ টিকিট কাটা যাচ্ছে না এবং আশ্চর্যের ব্যাপার যে বুক মাই শো-এর টিকিট কিছুক্ষণের মধ্যেই টাউটদের হাতে চলে গিয়েছে। সেই সংবাদ মাধ্যমের এর তদন্তে দেখা গেছে, দালালরা টিকিট বিক্রির জন্য প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। হতাশ ভক্তরা এখন প্রশ্ন করছেন কেন তারা সঠিকভাবে টিকিট পাওয়া থেকে বঞ্চিত হবে?

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

যৌন হেনস্থায় অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংকে সমর্থন করলেন নির্মলা সীতারামন
FacebookWhatsAppEmailShare
স্বস্তির বৃষ্টিতে ভোগান্তি কেকেআরের, কলকাতায় আসলো শেষ রাতে
FacebookWhatsAppEmailShare
আইপিএল এর শেষ পর্বে থাকবেন না বিশ্বকাপে সুযোগ পাওয়া ভারতীয় খেলোয়াড়রা
FacebookWhatsAppEmailShare