বাংলা বিভাগে ফিরে যান

বিপর্যস্ত উত্তরবঙ্গে দুর্যোগ মোকাবিলা দল পাঠাচ্ছেন মুখ্যমন্ত্রী

জুলাই 16, 2023 | < 1 min read

বিপদসীমার ওপর দিয়ে বইছে তিস্তা-সহ উত্তরবঙ্গের একাধিক নদী। ভেসে যাচ্ছে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার। নদীর পাড়ে অবস্থিত বাড়ি ভেঙে পড়ছে এবং এলাকার পর এলাকা অতিরিক্ত জলমগ্ন হয়ে পড়ায় আটকে যাচ্ছেন মানুষ। ভুটানে হওয়া বেশি বৃষ্টির ধাক্কাও এসে পড়ছে উত্তরবঙ্গে। এহেন অবস্থায় বাংলার উত্তরাঞ্চলে বিপর্যয় মোকাবিলা বাহিনী পাঠাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

টুইট করে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ”উচ্চপর্যায়ের বিপর্যয় মোকাবিলায় দক্ষ টিমকে আগামীকাল (পাঠাচ্ছি) উত্তরবঙ্গে। সেচমন্ত্রী সাবিনা ইয়াসমিন এবং বিপর্যয় মোকাবিলা দপ্তরের সমস্ত আধিকারিকরা পরিস্থিতি উন্নত করার প্রচেষ্টা চালাচ্ছেন প্রত্যেক মুহূর্তে। বৃষ্টিতে চাষের ক্ষতির বিষয়টিও দেখছে কৃষি দপ্তর। আমি নিজেও বিষয়টির উপর নজর রাখছি।”

এর সঙ্গে মুখ্যমন্ত্রী যোগ করেন, “গত কয়েকদিনে উত্তরবঙ্গে ভীষণ বৃষ্টি হয়েছে। বৃষ্টিতে ফুলেফেঁপে উঠেছে নদীর জল। রাস্তা জলমগ্ন হওয়ায় কিছু কিছু অংশে বিছিন্ন হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা। সম্পত্তির ক্ষতি হচ্ছে এবং ঘরছাড়া হয়েছেন বহু মানুষ। বন্যা বিধ্বস্ত এলাকায় জেলাশাসক ও পুলিশ সুপার ত্রাণ পৌঁছনো ও উদ্ধারকার্য চালাচ্ছেন। উদ্ধারে হাত লাগিয়েছে কেন্দ্র এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল।”

দলগুলিকে যুদ্ধকালীন তৎপরতায় কাজ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে পরিস্থিতির ওপর সারাক্ষণ নজরদারি চালানোর নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার
FacebookWhatsAppEmailShare
বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare