দেশ বিভাগে ফিরে যান

বিনেশ-বজরং নিয়ে ব্রিজভূষণকে বিরূপ মন্তব্য করতে বারণ বিজেপির!

সেপ্টেম্বর 9, 2024 | < 1 min read

প্যারিস অলিম্পিক্সে কুস্তিতে ফাইনালে পৌঁছেও শেষ পর্যন্ত বাতিল হয়ে যেতে হয়েছিল বিনেশ ফোগতকে। নিশ্চিত সোনা হাতছাড়া হয়েছিল। ১০০ গ্রাম ওজন বেড়ে যাওয়ায় অলিম্পিক্স অ্যাসোসিয়েশন বাতিল করে দেয় বিনেশকে। এরপরই বিতর্কিত মন্তব্য করেছিলেন রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রাক্তন প্রধান ব্রিজভূষণ শরণ সিংহ। তিনি অভিযোগ করেছিলেন বজরং পুনিয়ার বিরুদ্ধেও। এমনকী বিনেশ ও বজরং কংগ্রেসে যোগ দেওয়ার পরও ব্রিজভূষণ আক্রমণ করেছিলেন তাঁদের।কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রধান দাবি করেছিলেন, “অলিম্পিকে পদক হাতছাড়া হয়েছে ভিনেশের পাপের ফলে।

ভিনেশ এবং বজরং আসলে কংগ্রেসের বৃহত্তর ষড়যন্ত্রের ঘুটি। ওরা উপরতলার ইশারায় কাজ করেছে।” বলা বাহুল্য, ব্রিজভূষণের সেই মন্তব্যে নতুন করে বিতর্ক তৈরি হয়। হরিয়ানাজুড়ে বিজেপি বিরোধী মন্তব্যের প্রতিক্রিয়া শুরু যায়। ভোটের মুখে ফের ব্যাকফুটে পড়ে যায় বিজেপি।হরিয়ানার মেয়ে ভিনেশের বিরুদ্ধে কটূ মন্তব্য করায় বিজেপি-র অনেক নেতা-কর্মীই বিরক্ত। হরিয়ানায় এবারের বিধানসভা নির্বাচনের আগে বেশ চাপে বিজেপি। কংগ্রেসের সঙ্গে আম আদমি পার্টির আসন সমঝোতা হলে বিজেপি-র ক্ষমতা হারানোর আশঙ্কাও দেখছেন অনেকে।

এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশের নেতা ব্রিজভূষণের জন্য যাতে হরিয়ানার বিজেপি নেতৃত্বকে অস্বস্তিতে পড়তে না হয়, সেটা নিশ্চিত করতে চাইছে দল।বিজেপি সূত্রে জানা গিয়েছে, ব্রিজভূষণকে কুস্তিগীরদের বিরুদ্ধে কোনও মন্তব্য না করার নির্দেশ দেওয়া হয়েছে। এ বিষয়ে তাঁকে সংবাদমাধ্যমে মুখ না খোলার নির্দেশও দেওয়া হয়েছে। বিজেপি-র এক নেতা জানিয়েছেন, ‘এটা হরিয়ানায় অত্যন্ত সংবেদনশীল ঘটনা। বিরোধীরা যাতে দলকে নারীবিদ্বেষী বলে অভিযোগ করতে পারে, সেই সুযোগ দেওয়া যাবে না।’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare