বাংলা বিভাগে ফিরে যান

ভোটের মুখে বিজেপির চাপ বাড়াচ্ছে সন্দেশখালি ও রাজ্যপাল ইস্যু

মে 6, 2024 | < 1 min read

ভোট ঘোষণার আগে সন্দেশখালির ঘটনা যত না চিন্তায় ফেলেছিলো শাসক দল তৃণমূলকে, দ্বিতীয় দফার ভোটের পর সন্দেশখালির স্টিং ভিডিও তার দ্বিগুন চিন্তায় ফেলেছে গেরুয়া শিবিরকে। শুরু থেকে সন্দেশখালিকে ‘অস্ত্র’ করেই বাংলায় প্রচার চালাচ্ছিল বিজেপি। মোদী, অমিত শাহ থেকে বিজেপির একের পর এক কেন্দ্রীয় নেতা নেত্রীরা বাংলায় এসে শাসক দলকে কটাক্ষ করেছে কিন্তু এই ভিডিও প্রকাশ্যে আসা যেন তাদের জন্যই বুমেরাং হয়ে গেলো।

গত শনিবার প্রকাশ্যে এসেছে সন্দেশখালির একটি স্টিং ভিডিও। যেখানে বলা হয়েছে ধর্ষণের ঘটনা সাজানো, আর তা হয়েছে খোদ শুভেন্দু অধিকারীর নির্দেশেই। সন্দেশখালিতে তৃণমূলের অত্যাচার নিয়ে মিডিয়া সহ রাজ্যের একাংশ যখন নিশ্চিত হয়ে গিয়েছিলেন, ঠিক তখনই প্রকাশ্যে আসা এই ভিডিও নিয়ে তাদের মধ্যেও শুরু হয়েছে দ্বন্দ্ব। বিজেপি অবশ্য ভিডিওর সত্যতা যাচাই নিয়ে প্রশ্ন তুলেছে এবং সিবিআই তদন্তের দাবি জানিয়েছে।

এর পাশাপাশি বাড়তি চাপ রাজ্যপালের বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির অভিযোগ। খোদ মুখ্যমন্ত্রীও এই ইস্যুতে মুখ খুলেছেন। সবমিলিয়ে বাংলার পরিস্থিতি গেরিয়া শিবিরের জন্য একেবারেই ইতিবাচক নয়।

একদিকে গোপন ক্যামেরায় উঠে আসা এই ভিডিও আর অন্যদিকে রাজ্যযাপলের বিরুদ্ধে অভিযোগ, এই জোড়া ধাক্কা সামলে ভোটের ময়দানে তৃণমূলকে কি আদৌ টেক্কা দিতে পারবে গেরুয়া শিবির এখন তাই নিয়ে প্রশ্ন উঠছে ওয়াকিবহাল মহলে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ভোটদানের তথ্যে বিলম্ব কেন? ৫ বছর আগেই মামলা মহুয়ার, শুনানি শুক্রবার
FacebookWhatsAppEmailShare
প্ৰকাশ্যে ভিডিওতে অগ্নিমিত্রা পালের ‘ঘনিষ্ঠ’র কাছ থেকে উদ্ধার হওয়া ৩৫ লক্ষ টাকা
FacebookWhatsAppEmailShare
মোদীর সভার দিন ঝাড়গ্রামে জোড়াফুলে যোগদান করলেন বিদায়ী সাংসদ কুনার হেমব্রম
FacebookWhatsAppEmailShare