বাংলা বিভাগে ফিরে যান

কেন্দ্রীয় নির্ভরতা কম করুন, বার্তা বঙ্গ বিজেপিকে

মে 18, 2023 | < 1 min read

Image Source – Deccan herald

নরেন্দ্র মোদী, অমিত শাহ বা জেপি নাড্ডার সঙ্গে বৈঠক হলেই নিজেদের সংগঠন নিয়ে কথা না বলে কেন্দ্রীয় এজেন্সিদের আরও তৎপর হওয়ার আবেদন জানান সুকান্ত – শুভেন্দুরা। এতে যার পর নাই বিরক্ত হন কেন্দ্রীয় নেতারা।

এর মধ্যে কর্ণাটকে বিপর্যয়ের পর কেন্দ্রীয় নেতৃত্বের কড়া বার্তা, এবার থেকে তাদের ওপর কম নির্ভর হতে হবে বাংলার বিজেপি শিবিরকে। পদক্ষেপ নিতে হবে নিজেদের, জলদি আসতে হবে এক সমাধান সূত্রে এবং মুখ চেয়ে বসে থাকা চলবে না মোদি – শাহের।

বাংলার দায়িত্বপ্রাপ্ত বিজেপির চারজন কেন্দ্রীয় নেতা – সুনীল বনসল, মঙ্গল পাণ্ডে, আশা লাকড়া এবং অমিত মালব্য। তারপর আর এক কেন্দ্রীয় নেতা সতীশ ধন্দকে রাজ্য বিজেপির যুগ্ম–সাধারণ সম্পাদকের (সংগঠন) দায়িত্ব দিয়ে বাংলায় পাঠিয়েছিল পদ্ম শিবির। এই দায়িত্বপ্রাপ্ত নেতারা রাজ্য বিজেপির সংগঠন নিয়ে ক্রমশ উৎসাহ হারাচ্ছেন বলেই জানা যাচ্ছে।

বঙ্গ বিজেপি নেতাদের কেন্দ্রীয় নেতৃত্বের মুখাপেক্ষী হয়ে থাকার প্রবণতা ভাঙতে চাইছে দল। কিন্তু সেটা কিছুতেই সম্ভব হচ্ছে না। ফলে বাংলার সংগঠনও গড়ে উঠছে না কিছুতেই। এমনকী কোনও সিদ্ধান্ত তারা নিজেরা নিতে পারছে না। যার ফলে দলের ক্ষতি হচ্ছে। অতএব একথা বলাই যায়, মোদী – নির্ভর নয়, সংগঠনকে আত্মনির্ভর করতে এই পদক্ষেপ নিয়েছেন নাড্ডা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

আমাকে চুপ করাতে গিয়ে বিজেপির ৬৩ জনের মুখ বন্ধ হয়ে গেল, সংসদে ফিরেই ঝাঁজালো আক্রমন মহুয়ার
FacebookWhatsAppEmailShare
রাজ্যে চালু হলো স্তন ক্যান্সারের আধুনিক পরিষেবা
FacebookWhatsAppEmailShare
চোপড়া নিয়ে উত্তপ্ত রাজ্য রাজনীতি, আঁচ পৌঁছে গেছে দিল্লিতেও
FacebookWhatsAppEmailShare