বাংলা বিভাগে ফিরে যান

বিজেপি প্রার্থী দেবশ্রী রায়?

মার্চ 17, 2024 | 2 min read

লোকসভা নির্বাচনের নির্ঘন্ট প্রকাশ হয়ে গেছে, কিন্তু এখনও সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেনি বাংলার প্রধান বিরোধী দল (বিজেপি)।তবে কি নতুন কোন চমক অপেক্ষা করছে বঙ্গ রাজনীতির জন্য? সূত্রের খবর, বিজেপির প্রার্থী তালিকায় নাকি নাম থাকতে পারে অভিনেত্রী তথা রাজনীতিক দেবশ্রী রায়ের।

২০১১ সালে বঙ্গ রাজনীতিতে তারকাদের প্রবেশ ঘটিয়ে প্রথম চমক দেওয়া শুরু করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত (১৯৯৬) এই অভিনেত্রী ২০১১ এবং ২০১৬ সালে, তৃণমূলের হয়ে রায়দিঘি থেকে সিপিএম এর শক্তিশালী প্রার্থী কান্তি গাঙ্গুলির বিরুদ্ধে জয়ী হন। তবে ২০২১ এ তিনি আর টিকিট পাননি।

তবে, দেবশ্রী রায়ের বিজেপিতে যোগদানের জল্পনা এই নতুন নয়। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পরই তার পদ্ম শিবিরে যোগদানের জল্পনা ঘিরে হইচই পড়ে গিয়েছিল। একই সময়ে বিজেপিতে যোগ দিতে দিল্লিতে বিজেপির সদর দফতরে গিয়েছিলেন তৃণমূলের শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। দেবশ্রী রায় বিজেপিতে এলে তাঁরা যোগ দেবেন না’ বলে বিজেপি শীর্ষ নেতৃত্বকে সাফ জানিয়ে দেন শোভন-বৈশাখী, যা নিয়ে চরম টানাপোড়েন চলে। এরপর তৎকালীন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সল্টলেকের বাড়িতে দেবশ্রীর উপস্থিতি নিয়েও চর্চা চলেছিল।

২০২১ সালে বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল থেকে ইস্তফা দেন দেবশ্রী। তারপর ৩ বছর কেটে গেছে, তিনি আবার অভিনয় জগতে ফিরেছেন। ‘সর্বজয়া’ ধারাবাহিকের পর, ওটিটি প্ল্যাটফর্মে ‘কেমেস্ট্রি মাসি’-তে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। সম্প্রতি মিঠুন চক্রবর্তীর সঙ্গে ‘শাস্ত্রী’ ছবির শুটিং শেষ করেছেন দেবশ্রী।

সূত্রের খবর দমদম কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হতে পারেন তিনি। সেখানে তৃণমূলের প্রার্থী সৌগত রায়, যিনি সম্প্রতি নিজের জয় নিয়ে সংশয়ও প্রকাশ করেছেন। অতএব, এই কেন্দ্র থেকে অভিনেত্রী দাঁড়ালে হাড্ডাহাড্ডি লড়াই হলেও হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

দশমীর দিনে কেন ওড়ানো হতো নীলকণ্ঠ পাখি?
FacebookWhatsAppEmailShare
দশমীর দিন শুক্ত, মাছ, ভাত খাইয়ে মা দুর্গাকে বরণ করা হয় রানাঘাটের ঘোষবাড়িতে
FacebookWhatsAppEmailShare
নবমীর রাতে আগমনী শুনিয়ে দেবী দুর্গাকে জাগিয়ে রাখতে হয়
FacebookWhatsAppEmailShare