বাংলা বিভাগে ফিরে যান

বাংলায় সফল হয়েছিল ‘অপারেশন লোটাস’, বিস্ফোরক বিজেপি নেতা

অক্টোবর 29, 2022 | < 1 min read

তেলেঙ্গানায় (Telangana) ‘বিধায়ক কেনাবেচা’ কান্ডে এবার নতুন মোড়। শুক্রবার, এই কাণ্ডে প্রধান অভিযুক্তের সঙ্গে টেলিফোনিক কথাবার্তার একটি অডিও ক্লিপ প্রকাশ করেছে তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (TRS)।

এই অডিও ক্লিপে বিজেপি সদস্য রামচন্দ্র ভারতী ওরফে সতীশ শর্মা ওরফে স্বামীজি’র সঙ্গে রোহিত রেড্ডির কথাপোকথন শোনা যাচ্ছে। এই চক্রের মূল মাথা হিসেবে বিজেপির সাধারণ সম্পাদক বি এল সন্তোষ (B. L. Santhosh)-এর নাম উঠে এসেছে।

কথোপকথনে আর এক অভিযুক্ত নন্দ কুমারের কথাও উঠে এসেছে। জানা যায়, গত বুধবার, হায়দরাবাদের কাছে একটি খামারবাড়িতে তিনি চারজন TRS বিধায়কের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। পাশাপাশি, রোহিত রেড্ডিকে কেন্দ্র থেকে সম্পূর্ণ সুরক্ষা দেওয়া হবে বলে আশ্বাস দিয়ে (স্বামীজি) বলেন, ‘আপনার যত্ন নেওয়া আমাদের দায়িত্ব। আপনি যখন আমাদের স্ক্যানারের অধীনে থাকবেন, তখন ইডি থেকে আয়কর – কোনও কিছু নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না। আমাদের ভাল অভিজ্ঞতা আছে বাংলায়।’

বিধানসভা নির্বাচনের আগে শাসক দলের একাধিক নেতা নেত্রী দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তখন বারবার বিজেপির ঘোড়া কেনাবেচার প্রসঙ্গ অনেকবার শোনা গেলেও যথাযথ কোন প্রমান পাওয়া যায়নি। তবে এবার তারা নিজে মুখেই শিকার করলেন যে বাংলায় ও তারা ‘অপারেশন লোটাস’ চালিয়েছিলেন এবং সাফল্যও পেয়েছেন।

উল্লেখ্য, আগামী ২ নভেম্বর, তেলেঙ্গানায় মুনুগোড়ে বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। তার আগে একের পর এক এই ধরনের ঘটনায় রাজ্য রাজনীতি একেবারে সরগরম।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার
FacebookWhatsAppEmailShare
বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare