বাংলা বিভাগে ফিরে যান

আবারও বঙ্গে পুজো উদ্বোধনে অমিত শাহ

সেপ্টেম্বর 18, 2024 | < 1 min read

গতবারের মত এই বছরেও কলকাতায় দুর্গাপুজো উদ্বোধন করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শা। দিল্লিতে এই সফরসূচি চূড়ান্ত করেছে অমিত শায়ের দপ্তর। তবে, কোন পুজো উদ্বোধন করবেন তা এখনও চূড়ান্ত হয়নি।পুজোর আগে আরজি কর কাণ্ড নিয়ে টালমাটাল পরিস্থিতি রাজ্যের। রাজ্যের মুখ্যমন্ত্রী সম্প্রতি নবান্নে সাংবাদিক বৈঠক করে বঙ্গবাসীকে উৎসবে ফেরার বার্তা দিয়েছিলেন।

মুখ্যমন্ত্রীর এই মন্তব্য নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা। একসুরে মুখ্যমন্ত্রীর এই বার্তার সমালোচনা করেছে বাম-কংগ্রেস ও বিজেপি। এই পরিস্থিতিতে রাজ্যে দুর্গাপুজো উদ্বোধন করার ইচ্ছা প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শা।

শা নিজেই জানিয়েছেন, “প্রতিবারই তো বাংলায় পুজো উদ্বোধনে যাই। এবারেও যাব। তবে, কোন পুজো উদ্বোধন করব তা এখনও চূড়ান্ত হয়নি।”

বিগত কয়েক বছর ধরেই বাংলায় দুর্গা পুজো উদ্বোধন করে আসছেন শাহ। গত বছরও দুর্গাপুজোয় শিয়ালদহে রামমন্দির থিমের প্যান্ডেল উদ্বোধন করেছিলেন তিনি। দুর্গা পুজোকে সামনে রেখে জনসংযোগ বৃদ্ধি করার রণকৌশল নিয়ে আগে থেকেই কাজ করছে বিজেপি। এবারেও তার ব্যতিক্রম হবে না। রাজ্যের প্রতিটি জেলায় দুর্গাপুজোয় অংশগ্রহণ করে জনসংযোগ বৃদ্ধি করার জন্য ইতিমধ্যেই বিজেপি কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে।

অবশ্য এখন থেকেই দুর্গাপুজো নিয়ে মাতামাতি করতে শীর্ষ নেতৃত্বের তরফ থেকে রাজ্য বিজেপিকে বারণ করা হয়েছে বলেই সূত্রের খবর। বিজেপির তরফ থেকে নতুন কোনও পুজোর আয়োজন করা হবে, এমন সম্ভাবনাও এবারে ক্ষীণ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

কোচবিহারে নররক্তেই পুজো হয় বড়দেবীর
FacebookWhatsAppEmailShare
উৎসবের আবহে ফের করোনা-আতঙ্ক
FacebookWhatsAppEmailShare
বন্যা পরিস্থিতি নিয়ে বাড়ছে উদ্বেগ
FacebookWhatsAppEmailShare