বাংলা বিভাগে ফিরে যান

সিপিএমের উত্তরীয় গলায় সেলিমের সঙ্গী হয়ে মনোনয়ন জমায় হাজির অধীর

এপ্রিল 19, 2024 | < 1 min read

বামপন্থীদের কণ্ঠে আগে ঝরে পড়তো কংগ্রেসের প্রতি শ্লেষ এবং ঘৃণা। ‘৭০-এর দশকে নাকি কলকাতায় নির্দোষ নক্সালপন্থীদের রক্তবন্যা বইয়েছিলো কংগ্রেস। কিন্তু বর্তমান চিত্র দেখলে হয়তো আবারো আঁতকে উঠে ফিরে আসতেন চারু মজুমদার। ভোট এমন বালাই যে সিপিএমের প্রতীক গলায় ঝুলিয়ে ঘুরতে দেখা গেলো খোদ প্রদেশ কংগ্রেস সভাপতিকে।

সাদা উত্তরীয়, তার উপর আঁকা সিপিএম এর প্রতীক কাস্তে হাতুড়ি–তারা। আর সেই উত্তরীয় গলায় জড়িয়ে বাম নেতৃত্বকে পাশে নিয়ে রাজ্যে একদা ‘‌কংগ্রেস গড়’‌ হিসেবে পরিচিত বহরমপুর শহরের রাজপথে হাঁটছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। এমনই দৃশ্য দেখা গেল।

লোকসভা নির্বাচনে বাম–কংগ্রেস জোটের প্রতি নিজের ‘‌আন্তরিকতা’‌ বোঝানোর জন্য, বামেদের সঙ্গে রাজনৈতিক লড়াই করে বহরমপুরে শহরে যাঁর উত্থান, সেই অধীর চৌধুরীর পরিবর্তিত রূপ এদিন মুর্শিদাবাদবাসী দেখল। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর হাতে হাত ধরে বৃহস্পতিবার বহরমপুরে জেলা প্রশাসনিক ভবনে গিয়ে মনোনয়নপত্র জমা করলেন সিপিএমের রাজ্য সম্পাদক তথা মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের বাম–কংগ্রেস জোট প্রার্থী মহম্মদ সেলিম।

প্রদেশ কংগ্রেসের সভাপতি এবং বহরমপুরের প্রার্থী অধীর চৌধুরীকে গলায় উত্তরীয় পরিয়ে দেন মহম্মদ সেলিম। সেই উত্তরীয়ে ছিল সিপিএমের প্রতীক। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিমের মনোনয়ন জমা দিতে যাওয়ার সময় বর্ণাঢ্য মিছিল আয়োজন করা হয়। সেই মিছিলে যোগ দিয়েছিলেন সিপিএম নেতা শতরূপ ঘোষ। উপস্থিত ছিলেন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষি মুখোপাধ্য়ায়।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ভোটদানের তথ্যে বিলম্ব কেন? ৫ বছর আগেই মামলা মহুয়ার, শুনানি শুক্রবার
FacebookWhatsAppEmailShare
প্ৰকাশ্যে ভিডিওতে অগ্নিমিত্রা পালের ‘ঘনিষ্ঠ’র কাছ থেকে উদ্ধার হওয়া ৩৫ লক্ষ টাকা
FacebookWhatsAppEmailShare
মোদীর সভার দিন ঝাড়গ্রামে জোড়াফুলে যোগদান করলেন বিদায়ী সাংসদ কুনার হেমব্রম
FacebookWhatsAppEmailShare