রাজনীতি বিভাগে ফিরে যান

জোট হবে না বাংলায় অকপট অভিষেক

ফেব্রুয়ারি 11, 2024 | < 1 min read

তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেক আগেই বলে দিয়েছেন, বাংলায় কংগ্রেসের সঙ্গে তাঁর দলের কোনও জোট হবে না। ৪২টি আসনে তৃণমূল একাই লড়বে। ইন্ডিয়া জোটে থাকলেও বাংলায় কংগ্রেসের সঙ্গে তৃণমূলের কোনও জোট হচ্ছে না। ফলে ৪২টি আসনে একাই প্রতিদ্বন্দ্বিতা করবে তৃণমূল।

এবার সরাসরি জানিয়ে দিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন ‘‘গত বছর জুলাই মাসে যখন পটনাসাহিবে বিরোধী দলগুলোর বৈঠক হয়েছিল, তখনই তৃণমূলের তরফে বলা হয়েছিল, যত দ্রুত সম্ভব আসন সমঝোতা করে ফেলতে হবে।

কিন্তু কংগ্রেস তখন এ নিয়ে ভাবেনি। কংগ্রেস তখন পাঁচ রাজ্যের ভোট নিয়ে ব্যস্ত হয়ে পড়েছিল। ভেবেছিল, তিনটেয় জিতলে আসনরফার দর কষাকষিতে এগিয়ে থাকবে। অতি চালাকের গলায় দড়ি! যা হওয়ার তা-ই হয়েছে। তৃণমূলের একটাই নীতি হল, বিজেপিকে হারানো। আর কংগ্রেস দু’টো নীতি। সারা দেশে

বিজেপিকে হারানো এবং বাংলায় তৃণমূলকে হারানো। যেদিন আমি রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেছি, সেদিন অধীর চৌধুরী সাংবাদিক বৈঠক করে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছেন। রাহুল গান্ধী বলছেন, মমতা বন্দ্যোপাধ্যায় ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ শরিক। আর অধীর চ্যালেঞ্জ ছুড়েছেন, ক্ষমতা থাকলে মমতা বন্দ্যোপাধ্যায় বহরমপুরে এসে দাঁড়ান।

কই তিনি তো বলছেন না বহরমপুরে এসে নরেন্দ্র মোদী, সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী বা দিলীপ ঘোষ দাঁড়ান।’’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বাজেট অধিবেশনের আগে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েনের এক্স হ্যান্ডেলে পরামর্শ
FacebookWhatsAppEmailShare
তৃতীয় মোদী সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন
FacebookWhatsAppEmailShare
সঙ্কটে মুকুল রায়
FacebookWhatsAppEmailShare