বাংলা বিভাগে ফিরে যান

শিয়রে ভোট, দীপাবলির আগেই বাংলায় আসছেন শাহ

অক্টোবর 16, 2024 | < 1 min read

প্রথমে ঠিক ছিল দুর্গাপুজোর মধ্যে রাজ্যে আসবেন অমিত শাহ। সেই সফর শেষ পর্যন্ত হয়নি। তবে সব ঠিক থাকলে কালীপূজোর আগেই শহরে পা রাখবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ২৪ অক্টোবর রাজ্যের আসার কথা অমিত শাহর। এবারে শাহী সফরের উদ্দেশ্য মূলত দুটি। এক, সদস্য সংগ্রহ অভিযান তরান্বিত করা। দুই, উপনির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখা।লোকসভা নির্বাচনের প্রচারে ঘন ঘন বাংলায় এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বেনজির ফলাফলের দাবি করেছিলেন রাজ্যের বিভিন্ন প্রান্তে সভা করে। কিন্তু নীলবাড়ি দখলের মতো সেই স্বপ্নও অধরা থেকে যাওয়ার পরে আর রাজ্যে আসেননি শাহ।

দেশজুড়ে বিজেপির সদস্য সংগ্রহ অভিযান চললেও আর জি কর ইস্যু নিয়ে রাজ্য নেতারা ব্যস্ত থাকায় রাজ্যে সদস্য সংগ্রহের কাজ থমকে। শাহী সফরে সেটা তরান্বিত হতে পারে।ইতিমধ্যে গত ১৬ অগস্ট থেকে দেশজুড়ে সদস্য সংগ্রহ অভিযানে নেমেছে বিজেপি। এর আগে ২০১৯ সালে লোকসভা ভোটের মুখে সদস্য সংগ্রহ অভিযান করেছিল বিজেপি। প্রতি ৬ বছর অন্তর এই সদস্য অভিযান করে থাকে পদ্ম শিবির।

২৬ এ বিধানসভা ভোট। নেতৃত্বরা মনে করছেন, সদস্য অভিযান ঠিকভাবে করা গেলে ২৬ এর বিধানসভায় বাংলায় ভাল ফল হতে পারে। সাধারণ সদস্য সংগ্রহ অভিযানের কাজ এখনও অনেকটাই বাকি। শাহ সেই কাজ খতিয়ে দেখার পাশাপাশি দলের পরবর্তী সভাপতি কে হবেন, সেটা নিয়েও আলোচনা করতে পারেন রাজ্য নেতাদের সঙ্গে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

লক্ষ্মী দেবীর সঙ্গেই আরাধনা সরস্বতীর, কিন্তু কেন এমন রীতি?
FacebookWhatsAppEmailShare
লক্ষ্মী পুজোয় ফল, সবজির দামে মধ্যবিত্তের হাতে ছ্যাঁকা লাগার জোগাড়
FacebookWhatsAppEmailShare
‘কমিশন-বিজেপির সেটিং হয়েছে, বললেন ডেরেক ও ব্রায়েন
FacebookWhatsAppEmailShare