কলকাতা বিভাগে ফিরে যান

‘ধর্ষকদের মালা পরানো’ দল যেন আরজি কর আন্দোলন দখল না করে, বার্তা জুনিয়র ডাক্তারদের

সেপ্টেম্বর 26, 2024 | < 1 min read

হাথরস, কাঠুয়া, উন্নাওতে যাঁরা ধর্ষকদের মালা পরিয়েছেন, তাঁরাই এ রাজ্যে ক্ষমতা দখলের জন্য আরজি কর আন্দোলনকে ব্যবহার করতে চাইছেন। এমনটাই অভিযোগ করলেন আন্দোলনরত জুনিয়র ডাক্তারেরা। বুধবার সাংবাদিক বৈঠক করে বিজেপিকে নিশানা করলেন তাঁরা। যদিও সরাসরি কোনও রাজনৈতিক দলের নাম তাঁরা নেননি।সংবাদিকদের মুখোমুখি হয়ে একগুচ্ছ বিষয়ে নিজেদের মতামত জানালেন। একই সঙ্গে নাম না করে তীব্র কটাক্ষ করলেন বিজেপিকে।

স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন, যাঁরা ধর্ষকদের মালা পরিয়েছেন, তাঁদের এই আন্দোলনকে ব্যবহার করতে দেবেন না কোনওভাবেই।যাঁরা দীর্ঘদিন ধরে রাস্তায় রয়েছেন আন্দোলনে, প্রতিবাদে, তাঁদের কুর্নিশ জানিয়েছেন চিকিৎসকরা। কটাক্ষ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকে। চিকিৎসকরা বলেন, ‘আন্দোলন তীব্র না হওয়া পর্যন্ত সিবিআই একজনকেও গ্রেপ্তার করেনি।’

বেশ কয়েকজন পরশু রাজ্যপালের সঙ্গে দেখা করেন এবং জুনিয়র চিকিৎসকরা মহালয়ার দিন অভয়ার জন্য তর্পণ করবেন বলে ভুয়ো খবর ছড়ানোর চেষ্টা করেন বলে অভিযোগ তোলেন জুনিয়র চিকিৎসকরা। একই সঙ্গে সাফ জানিয়ে দেন, এই কর্মসূচির সঙ্গে আন্দোলনরত কোনও চিকিৎসকদের কোনও যোগ নেই। বিভাজনকামী রাজনীতিকে প্রথম দিন থেকে এই আন্দোলন প্রত্যাখ্যান করেছে বলেও উল্লেখ করেন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

অভয়ার বিচার চাওয়া প্রতিবাদীর অ্যাকাউন্টে ১.৭ কোটি, ঠিকানা আর জি কর হস্টেল
FacebookWhatsAppEmailShare
দুর্গাপুজোয় বই বিক্রিতেও আবারো শূন্য সিপিএম
FacebookWhatsAppEmailShare
শিয়ালদহ ESI হাসপাতালে আগুন
FacebookWhatsAppEmailShare