দেশ বিভাগে ফিরে যান

যোগীরাজ্যে দলিত কিশোরীকে গণধর্ষণ

সেপ্টেম্বর 10, 2024 | < 1 min read

আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় ফুঁসছে গোটা দেশ। নির্যাতিতার হয়ে বিচার চেয়ে পথে নেমেছেন জনসাধারণ। এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশে গণধর্ষণের শিকার হল এক দলিত কিশোরী। রবিবার রাত ৮টা নাগাদ লখনৌয়ের বকশি কা তালাব এলাকায় খাবার কিনতে যাচ্ছিল ওই নাবালিকা।

তখন থেকেই তার পিছু নেন দুই যুবক। সুযোগ বুঝে রাস্তা থেকেই কিশোরীকে তুলে নিয়ে যান তাঁরা। এর পর ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে একে একে ধর্ষণ করেন তাকে। কিশোরীর দলিত পরিচয় নিয়ে অশ্রাব্য গালিগালাজ করে তাকে শারীরিক নিগ্রহ করে। ওই অবস্থাতেই গভীর রাতে কোনও মতে বাড়ি ফেরে কিশোরী। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। থানায় অভিযোগও দায়ের করেছে কিশোরীর পরিবার।

সেই অভিযোগের ভিত্তিতে রবিবারই এক অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। আরও এক জনের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। আরও বেশ কিছু জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।উত্তর লখনৌ পুলিশের ডেপুটি কমিশনার অভিজিৎ শঙ্কর সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ওই দুই যুবকের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার বিভিন্ন ধারা ছাড়াও পকসো এবং এসসি/এসটি আইনে মামলা দায়ের হয়েছে। পুলিশ সূত্রে খবর, শীঘ্রই জেলাশাসকের উপস্থিতিতে নির্যাতিতা কিশোরীর গোপন জবানবন্দিও নেওয়া হবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare