বাংলা বিভাগে ফিরে যান

সমাজমাধ্যমে সব সংবাদ সত্য নয় : মমতা বন্দ্যোপাধ্যায়

আগস্ট 16, 2024 | < 1 min read

আরজি কর-কাণ্ডে দোষীদের ফাঁসির দাবিতে পথে নামলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করলেন তিনি। এই অনুষ্ঠানে ওনার বক্তব্যের কিছু অংশ –

অনেক ধন্যবাদ আপনাদের। অনেক দূর থেকে এসেছে। রাস্তায় অনেকে ছিলেন। সকলকে এত তাড়াতাড়ি প্রতিবাদ মিছিলে আসার জন্য অভিনন্দন জানাই। আমাদের দলের সাংসদ, বিধায়ক, নেত্রী রয়েছেন। সুবর্ত, ববি, অরূপ, কল্যাণ রয়েছেন। আমার সঙ্গে মিছিলে স্লোগান দিতে দিতে এসেছেন, তাঁদের অনেককেই চেনেন।

সমাজমাধ্যমে সব সংবাদ সত্য নয়। সাইবার ক্রাইম বড় অপরাধ। অনেকে পয়সা কামানোর জন্য, রাজনীতি করার জন্য টাকা দিয়ে ডিজিটাল প্লাটফর্ম করেছেন। মিথ্যে ঘটনা বানিয়েছেন।

যখন উন্নাও, হাথরসে হয়, তাঁরা প্রতিবাদ করেন না। রাজভবনে হেনস্থার ঘটনাতেো প্রতিবাদ করেন না। আজ দুর্ভাগ্যজনক ঘটনা নিয়ে এ রকম করছেন।

সোমবার আমি ওদের বাড়ি যাইনি। মেয়েটির কাজ ছিল। মঙ্গলবার কলকাতা পুলিশের কমিশনারকে নিয়ে গিয়েছিলাম।

দেহ যখন বাড়িতে পৌঁছতে যাচ্ছিল, এক বিজেপি নেত্রী মাঝপথে বাবা-মাকে নামিয়ে দেন। পুলিশ হস্তক্ষেপ করে। আমি রাত জেগে খোঁজ নিয়েছি।

আমি জানি, সিপিএম, বিজেপি আরজি করে ভাঙচুর করেছে।

মণিপুরে মহিলাদের যখন নির্যাতন করা হয়েছে, তখন কেন্দ্রীয় সরকার ক’টা দল পাঠিয়েছে?

বিজেপি এবং সিপিএমের হামলায় কোটি কোটি টাকার জিনিস নষ্ট হয়েছে। ডিউটিতে যাঁরা থাকেন, প্রতি ঘণ্টায় রোগী কেমন রয়েছেন, দেখতে হয়। ডাক্তারদেরও অনেক কষ্ট করে কাজ করতে হয়। পুলিশের মতো।

এ সব করে আজ আপনারা এক পায়ে দাঁড়িয়ে রয়েছেন। আর একটা পা নীতীশের উপর, চন্দ্রবাবুর উপরে। দেশে একটাও মহিলা মুখ্যমন্ত্রী করেননি। আমি নিজেকে মহিলা মনে করি না। আমার কাছে ভাই, বোন, হিন্দু, শিখ, সকলে সমান। আমরা চরিত্র হনন করে, কুৎসা করে খাই না।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare
নিম্নচাপের পরে ফের ভারী বৃষ্টি? সতর্কতা বাংলার জেলায়
FacebookWhatsAppEmailShare