খবর বিভাগে ফিরে যান

মণিপুরে আবার অশান্তি, নিহত ৩

আগস্ট 18, 2023 | < 1 min read

একটু শান্তি, সামান্য যুদ্ধবিরতির পর আবার রক্ত ঝরলো মণিপুরে। দুষ্কৃতীদের গুলি চালনায় মৃত্যু হয়েছে ৩ জন কুকি সম্প্রদায়ভুক্ত মানুষের।

এদিন হামলা হয় উরখুলের থোয়াই কুকি গ্রামে। হামলা হয় ভোর ৫টা নাগাদ। গুলি চালানোয় মৃতরা সকলে গ্রাম রক্ষা কমিটির সদস্য। জামখগিন হাওকিপ, থাংকোকাই হাওকিপ এবং হলেনসন বাইতে নামে তিনজনের মৃত্যু হয়েছে।

মণিপুর যে এখনও পুরোপুরি শান্ত হয়নি এই ঘটনা তা আরও একবার প্রমাণ করে দিলো। যেখানে কেন্দ্রীয় সরকারের সম্পূর্ণ অধিকার রয়েছে সেনা ঢুকিয়ে সব শান্ত করে দেওয়ার, তারা সেই বিষয়ে চূড়ান্ত উদাসীনতা দেখাচ্ছে। এই গ্রাম থেকে মাত্র ৩ কিলোমিটার দূরে আছে নিরাপত্তা রক্ষীদের ক্যাম্প। কিন্তু তাতেও আটকানো যায়নি গ্রামবাসীদের ওপর অতর্কিতে আক্রমণ।

বাদল অধিবেশন শেষের আগের দিন লোকসভায় বিরোধীদের দেওয়া অনাস্থা প্রস্তাবের ভাষণে প্রধানমন্ত্রী তার দীর্ঘ বক্তৃতার মাত্র ৪ মিনিট সময় ব্যয় করেছেন মণিপুর নিয়ে। তখনও সব দায় ঠেলেছেন স্বরাষ্ট্রমন্ত্রীর ঘাড়ে। গতকাল দিল্লির বিধানসভায় এক বিজেপি সাংসদ বলেছেন মণিপুর কোন গুরুত্বপূর্ণ ইস্যুই নয়। স্বভাবতই, কেন্দ্রের নেতা মন্ত্রীদের এই ধরণের বক্তব্য আর সরকারের উদাসীনতা নিয়ে উঠছে প্রশ্ন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

দেরাদুন গণধর্ষণের খবর প্রকাশ্যে আনায় বিজেপি সরকারের হুঁশিয়ারি সংবাদমাধ্যমকে
FacebookWhatsAppEmailShare
‘এক রাতে নোটবন্দি-লকডাউন হলে, ধর্ষকদের ফাঁসি নয় কেন?’ প্রশ্ন দেব-শুভশ্রীর
FacebookWhatsAppEmailShare
জম্মু ও কাশ্মীর বিধানসভা নির্বাচনের আগে অসন্তোষ বিজেপি শিবিরে? প্রার্থীতালিকা প্রত্যাহার
FacebookWhatsAppEmailShare