দেশ বিভাগে ফিরে যান

তৃণমূলের সাহায্য চাইলেন মণিপুরের রাজ্যপাল

জুলাই 20, 2023 | < 1 min read

জ্বলছে মণিপুর, কিন্তু কোন হেলদোল নেই কেন্দ্রীয় সরকারের। বুধবার সকালে ১১টা নাগাদ মণিপুরের ইম্ফল বিমান বন্দরে ল্যান্ড করেছেন তৃণমূলের ৫ সাংসদের প্রতিনিধি দল। জুন মাসে মণিপুরের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে বাংলার মুখ্যমন্ত্রী চিঠি পাঠালেও তাকে আসতে দেওয়া হয়নি। এবার চুরুচাঁদপুর ও পার্শ্ববর্তী শরণার্থী শিবিরে দেখা করতে যান তৃণমূলের প্রতিনিধি দল।

সুস্মিতা দেব জানান, ‘‘বেশ কিছু অব্যবস্থা নজরে এসেছে ত্রাণশিবির গুলিতে। বিশেষত, খুবই কষ্টে রয়েছে হিংসায় ঘরছাড়া পরিবারগুলির শিশুরা। আমরা কথা বলব সব পক্ষের সঙ্গেই। কোনও বিতর্ক চাইছি না আমরা। মণিপুরের রাজ্যপাল আমাদের সঙ্গে অনেকক্ষণ আলোচনা করেছেন। সমস্ত রকম সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন।’’

সুস্মিতা দেব আরও জানিয়েছেন, “মণিপুরের রাজ্যপাল (অনুসুইয়া উইকে) আমাদের কথা মন দিয়ে শুনেছেন। উনি বলেছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চাইলে মণিপুরের মানুষদের সাহায্য করতে পারেন।” সেক্ষেত্রে মুখ্যমন্ত্রীকে সরাসরি রাজ্যপালের সঙ্গে যোগাযোগ করতে বলেছেন অনুসুইয়া। তাঁদের সঙ্গে রাজ্যপালের দীর্ঘ সময় কথা হয়েছে বলেও জানিয়েছেন সুস্মিতা।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিনিধি দল পাঠানোয় খুশি মণিপুরের বাসিন্দারা। কিন্তু তাঁদের প্রশ্ন, মণিপুরের হিংসা প্রসঙ্গে এখনও মুখ খোলেননি কেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

দুবছর পর টেস্টে ফিরেই সেঞ্চুরি পন্থের, শতরান গিলেরও
FacebookWhatsAppEmailShare
মোদী’র তথ্যপ্রযুক্তি আইনকে ‘অসাংবিধানিক’ রায় বোম্বে হাইকোর্টের
FacebookWhatsAppEmailShare
‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare