বাংলা বিভাগে ফিরে যান

বাংলা থেকে বিজেপির রাজ্যসভা প্রার্থী অনন্ত মহারাজই

জুলাই 12, 2023 | < 1 min read

ঘোষণা হয়ে গেছে রাজ্যসভা ভোটের দিনক্ষণ। আগামী ২৪ জুলাই ভোট।ইতিমধ্যেই তৃণমূল নিজেদের ৬ জন প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছে।

কিন্তু বিজেপি কাকে প্রার্থী করবে তাই নিয়ে চলছিল বিস্তর জল্পনা।নাম উঠে এসেছিল সৌরভ গাঙ্গুলি, ডোনা গাঙ্গুলি, মিঠুন চক্রবর্তী, অনির্বাণ গাঙ্গুলি সহ অনেকেরই নাম। কিন্তু সেই সব জল্পনায় জল ঢেলে দিলো গেরুয়া শিবির। বাংলা থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের প্রধান অনন্ত মহারাজ।

গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এবং কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক তাঁর বাড়িতে সাক্ষাৎ করতে যাওয়ার পরই উস্কে উঠেছে এই জল্পনা।মন্ত্রী মিনিট ৪০ ছিলেন মহারাজের বাড়িতে। সাক্ষাৎকারের পর অনন্তেরই মন্তব্য, ‘‘আমার কাছে উনি একটা প্রস্তাব নিয়ে এসেছিলেন। আমি তাতে সম্মতি দিয়েছি।’’ কী প্রস্তাব দিয়েছেন মন্ত্রী? অনন্ত বলেন, ‘‘কী প্রস্তাব সেটা আমি এখন বলব না।’’

আজ দুপুরে অনন্তর নাম ঘোষণা করে বিজেপি। ব্যাপারে মহারাজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘আমি খুশি। যথাসময়ে মনোনয়নপত্র জমা দেব।’’

সূত্রের খবর, বুধবারই কলকাতার উদ্দেশে রওনা হয়েছেন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের প্রধান অনন্ত। বৃহস্পতিবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। তার আগেই কলকাতায় এসে মনোনয়নপত্র জমা দেবেন তিনি।

রাজনৈতিক বিশষজ্ঞদের মতে, রাজবংশী সমাজের কাছে ইতিবাচক বার্তা পাঠাতেই মোদী শিবিরের এই চাল। লোকসভা ভোট সামনেই, উত্তরবঙ্গ থেকে প্রার্থী করার সুফল মেলার আশাতেও রয়েছে গেরুয়া শিবির।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

প্রায় ৪২ হাজার পুজো কমিটির মধ্যে অনুদান ফিরিয়েছে মাত্র ৫৯টি
FacebookWhatsAppEmailShare
নিশিকান্তের স্থায়ী কমিটি থেকে মহুয়াকে সরাতে চিঠি তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
পুজোর আগেই রাজ্যে নিয়োগ করা হবে ১৪,০৫২ জন শিক্ষককে
FacebookWhatsAppEmailShare