বাংলা বিভাগে ফিরে যান

আবাস যোজনায় দুর্নীতি হয়নি বাংলায়, জানালো কেন্দ্র

মার্চ 6, 2023 | < 1 min read

বিজেপি-সহ বিরোধীদের মুখে ছাই দিয়ে কেন্দ্রীয় নিজেই জানিয়ে দিলো, বাংলায় আবাস যোজনায় হয়নি কোনো দুর্নীতি। কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের তরফে রাজ্যকে চিঠি দিয়ে জানানো হল, আবাস প্রকল্পের সুবিধা পাইয়ে দিতে কেউ ঘুষ বা কাটমানি চেয়েছিলেন, তদন্তের পর এমন কোনো অভিযোগ রাজ্যের কোনো প্রান্ত থেকে উঠে আসেনি। অন্যদিকে, রাজ্যের বিরুদ্ধে এতদিন আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ তুলে টাকাও আটকে রেখেছিল কেন্দ্র।

বঙ্গ বিজেপির কথায় আবাস প্রকল্পে দুর্নীতি খুঁজতে বারবার বাংলায় উড়ে এসেছে কেন্দ্রীয় পরিদর্শক দল, আর ততবারই হতাশ হয়ে ফিরতে হয়েছে তাদের। এই চিঠি রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে লিখেছেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের সচিব। এই চিঠির পর কেন্দ্রীয় দল পাঠানোর ‘রাজনীতি’ কার্যত মুখ থুবড়ে পড়ল বলেই মনে করা হচ্ছে। একইসঙ্গে মুখ পুড়ল বঙ্গ–বিজেপির নেতাদের। মুখে দুর্নীতির কথা বলা হলেও আসলে রাজ্যকে আবাস যোজনার প্রাপ্য থেকে বঞ্চিত রাখতেই এসব লোক দেখানো পদক্ষেপ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

কেন্দ্রীয় পরিদর্শক দল কয়েকটি জেলায় ঘুরেছে। সরেজমিনে পরিস্থিতি খতিয়েও দেখেছে। কেন্দ্রীয় সদস্যরা সরাসরি কথা বলেছেন প্রকল্পের উপভোক্তাদের সঙ্গে। তারপর তাঁদের পেশ করা রিপোর্টের ভিত্তিতেই রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে এই চিঠি দিয়েছেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের সচিব।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

৪১,৮৮৯টি পুজো কমিটির মধ্যে অনুদান ফিরিয়েছে মাত্র ৫৯টি
FacebookWhatsAppEmailShare
নিশিকান্তের স্থায়ী কমিটি থেকে মহুয়াকে সরাতে চিঠি তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
পুজোর আগেই রাজ্যে নিয়োগ করা হবে ১৪,০৫২ জন শিক্ষককে
FacebookWhatsAppEmailShare