খেলাধুলা বিভাগে ফিরে যান

আইপিএল – ১৯ তারিখ

সেপ্টেম্বর 9, 2020 | < 1 min read

মরুশহরে আইপিএল ঝড়ের সূচনা ১৯ তারিখ

ঘোষণা করা হল ত্রয়োদশ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সূচি। নিয়মমাফিক উদ্বোধনী ম্যাচে ১৯ সেপ্টেম্বর মুখোমুখি হচ্ছে গতবারের দুই ফাইনালিস্ট মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস। লিগের ম্যাচ চলবে আগামী ৩ নভেম্বর পর্যন্ত।  

৪৬ দিনে ৫৬ টি ম্যাচ খেলা হবে। তবে তিনটি প্লে-অফ ও ফাইনালের সূচি এখনও প্রকাশ করা হয়নি। তিনটি স্টেডিয়ামে হবে সব ম্যাচ – শেখ জায়েদ ক্রিকেট ক্রিকেট স্টেডিয়াম, দুবাই ইন্টারন্যাশানল ক্রিকেট সেন্টার ও শারজা ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম। ২৪ টি ম্যাচ হবে দুবাইয়ে। 

আবুধাবি  ও শারজায় পেয়েছে যথাক্রমে ২০ ও ১২ টি ম্যাচ। এবার আইপিএলে ১০টি ডাবল হেডার্স ম্যাচ খেলা হবে। এগুলির মধ্যে প্রথম ম্যাচটি শুরু হবে ভারতীয় সময় দুপুর ৩: ৩০এ। দুপুরের ম্যাচ খেলার সময় স্বাভাবিক ভাবেই ভীষণ গরমের মুখে পড়তে হবে ক্রিকেটারদের। 

সূচি অনুযায়ী, চারটে দলকে তিনটে করে ম্যাচ দুপুরে খেলতে হবে। বাকি চারটে দলকে দুটি করে ম্যাচ। তিনটি করে ম্যাচ খেলবে কেকেআর, আরসিবি, রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ। দু’টি করে ম্যাচ আছে চেন্নাই, মুম্বই, পঞ্জাব এবং দিল্লির।  এ দিকে আবার সন্ধের ম্যাচগুলি ভারতীয় সময় ৭:৩০এ শুরু হবে। বুধবার ২৩ সেপ্টেম্বর সন্ধে সাড়ে সাতটায় আইপিএলে অভিযান শুরু করছে কলকাতা নাইট রাইডার্স। বিপক্ষে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। 

২০১৪ সালে লোকসভা নির্বাচনের কারণে টুর্নামেন্টের প্রথম ভাগ হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। দ্বিতীয় পর্যায় হয়েছিল ভারত। ২০০৯ সালে আবার একই কারণে পুরো টুর্নামেন্টই দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হয়েছিল। এই প্রথমবার পুরো আইপিএল সংযুক্ত আরব আমিরশাহিতে খেলা হবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

আইএসএলের প্রথম ডার্বি, একজোট ঘটি-বাঙাল
FacebookWhatsAppEmailShare
আইপিএলে চাকরি হারালেন সৌরভ গঙ্গোপাধ্যায়
FacebookWhatsAppEmailShare
চোট-বিধ্বস্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় জয়ের আশায় ভারত
FacebookWhatsAppEmailShare