দেশ বিভাগে ফিরে যান

রাস্তা থেকে আদালতে কুস্তিগীরদের আন্দোলন

জুন 26, 2023 | < 1 min read

রাস্তা থেকে উঠলেন আন্দোলনরত কুস্তিগীররা। তবে আন্দোলন যে তাঁরা থামাচ্ছেন না, তা সাফ বুঝিয়ে দিলেন সাক্ষী মালিক, বজরং পুনিয়ারা। রেসলিং ফেডারেশন এফ ইন্ডিয়ার (Wrestling Federation of India) প্রধান ব্রিজভূষণ শরন সিংহের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে দীর্ঘ ছ’মাস ধরে রাস্তায় দেশের একাধিক শীর্ষস্থানীয় কুস্তিগির।

যন্তরমন্তরে ধর্না থেকে হরিদ্বারে গঙ্গায় দেশের হয়ে জেতা পদক বিসর্জন দিতে যাওয়ার শপথ। নানা ঘাত-প্রতিঘাত দেখেছে কুস্তিগীরদের রাস্তার আন্দোলন। দেশের নতুন সংসদ ভবন উদ্বোধনের দিনে রাজধানীর রাস্তায় দেশের শীর্ষ কুস্তিগিরদের টেনে হিঁচড়ে ধরপাকড়ের পর নিন্দার ঝড় বয়ে গিয়েছিল দেশে। শেষে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) পরিস্থিতি সামলাতে নামেন। কুস্তিগীরদের সঙ্গে বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনস্থ দিল্লি পুলিশ অভিযোগ গ্রহণ করে শুরু করে তদন্ত। সেই তদন্ত এখনও চলছে।

তদন্ত প্রক্রিয়া চলার মধ্যেই এভাবে কুস্তিগিরদের ‘রাস্তা’ থেকে সরে যাওয়াতে অনেকের মনেই প্রশ্ন, তাহলে কি এবার আন্দোলন থেকে সরে যাচ্ছেন কুস্তিগীররা? যদিও সে কথা মানতে নারাজ সাক্ষী, বজরংরা। তাদের আন্দোলন আদালতে জারি থাকবে বলেই জানিয়েছেন কুস্তিগীররা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare