দেশ বিভাগে ফিরে যান

কুস্তিগীরদের সমর্থনে মহিলা বিজেপি সাংসদেরা

জুন 1, 2023 | < 1 min read

কুস্তিগীরদের আন্দোলন নিয়ে উদাসীন কেন্দ্রের বিজেপি সরকার। এবার বিজেপির মধ্যেই এই আন্দোলন নিয়ে ভিন্নমত তৈরি হচ্ছে। কুস্তিগিরদের সমর্থনে মুখ খুললেন মহারাষ্ট্র বিজেপির মহিলা সাংসদ প্রীতম মুণ্ডে। তিনি বলেন, ‘আমি এই সরকারের অংশ। তবে আমাদের মানতে হবে, যেভাবে কুস্তিগিরদের সঙ্গে আমাদের কথা বলা উচিত ছিল, সেটা হয়নি।’

কুস্তিগীরদের পাশে দাঁড়ালেন খোদ বিজেপি সাংসদ মানেকা গান্ধী। কুস্তিগীরদের প্রতিবাদ প্রসঙ্গে সাংবাদিকদের করা প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রতিবাদী কুস্তিগীররা ন্যায়বিচার পাবেন, এ ব্যাপারে তিনি আত্মবিশ্বাসী।

এছাড়া আজ বিকেলে আবারও কুস্তিগীরদের আন্দোলনের সমর্থনে মোমবাতি নিয়ে কলকাতার রাজপথে হাঁটলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন গোষ্ঠপালের মূর্তির পাদদেশ থেকে গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত হেঁটেছেন মুখ্যমন্ত্রী। তাঁর সঙ্গে ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস সহ বেশ কয়েকজন ক্রীড়াবিদ। কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ সিংয়ের গ্রেফতারির দাবিও করলেন তিনি।

এদিন গোষ্ঠপালের মূর্তির পাদদেশে দিল্লির কুস্তিগিরদের সমর্থনে কুস্তি লড়ছিলেন ২ কুস্তিগির। সেখানে পৌঁছে তাদের জন্য সরকারি চাকরির ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

আজ কুস্তিগীরদের পাশে দাঁড়িয়ে আরও জোরালো আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে দিয়েছেন কৃষক নেতা রাকেশ টিকায়েত (Rakesh Tikait)। তিনি জানিয়েছেন, কুস্তিগীরদের বেঁধে দেওয়া পাঁচ দিনের সময়সীমার মধ্যে সরকার যদি তাঁদের দাবি না মানে, তাহলে হরিয়ানা, পাঞ্জাব, উত্তরপ্রদেশের কৃষকরা দিল্লি ঘেরাও করবেন। তিনি নিজে যাবেন রাষ্ট্রপতির কাছে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare