বাংলা বিভাগে ফিরে যান

কে কাকে ‘টেক্কা’ দেবে? দেব না রুক্ষ্মিণী

সেপ্টেম্বর 16, 2024 | 2 min read

এতদিন যে ঝলক প্রকাশ্যে এসেছিল, তাতে আঁচও পাওয়া যায়নি গল্পের। তবে ‘টেক্কা’ (Tekka) ছবির ফার্স্ট লুক প্রকাশের পর যেন পরিষ্কার হয়ে গেল সবটা। যারা এই ছবিতে ফের একবার দেব (Dev) আর রুক্মিণী মৈত্রের (Rukmini Maitra) সমীকরণ দেখার জন্য অপেক্ষা করছিলেন, তাদের জন্য থাকছে নতুন চমক। কোনো সমীকরণ নয়, নায়ক নায়িকা নয়.. একে অপরের মুখোমুখি, সম্মুখ সমরে দেখা যাবে দেব আর রুক্মিণীকে।

শুক্রবার সোশাল মিডিয়ায় মুক্তি পেয়েছে ‘টেক্কা’র টিজার ৷ আনুষ্ঠানিকভাবে টিজার সামনে আনা হয় দক্ষিণ কলকাতার এক মলে ৷ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা দেব, পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়, রুক্মিণী মৈত্র, সৃজা, আরিয়ান ভৌমিক, সঙ্গীতশিল্পী অনুপম রায়, রণজয় ভট্টাচার্য-সহ আরও অনেকে।

দেবকে এই সিনেমায় দেখা যাবে একজন কিডন্যাপারের ভূমিকায়। কলকাতার নামী একটি স্কুল থেকে একটি মেয়েকে অপহরণ করে ফেরার হয় সে। কিন্তু সত্যিই কি দেব কেবলমাত্র নিজের জন্যেই অপহরণ করেছে শিশুটিকে নাকি তার আড়ালে রয়েছে অন্য কোনও গল্প, সেই উত্তর দেবে সিনেমা। রুক্মিণীকে এখানে দেখা যাবে একজন পুলিশ অফিসারের চরিত্রে।

কলকাতার একটি নামি স্কুল থেকে এক শিশুকে অপহরণ করে পালিয়েছে দেবের চরিত্র ইকলাখ। সুপারস্টার দেবের গলায় শোনা যায়, ‘এই পৃথিবীর সবচেয়ে বড় অপরাধ কী জানেন ম্যাডাম? গরীব হয়ে জন্মানো। তোমরা আমাদের কথা ভাবো কোনোদিনও? আমরা ভূতের মতো তোমাদের চারপাশে ঘুরে বেড়াই। একটা মুখও মনে থাকে? এবার থাকবে।’ গোটা ফার্স্ট লুক জুড়েই যেন এক চোর পুলিশের খেলা, দেব বনাম রুক্মিণী। স্বস্তিকার চরিত্র নিয়ে এইখানে ধোঁয়াশা রয়েছে। তবে নিঃসন্দেহে সেই চরিত্রটিও যথেষ্ট আকর্ষণীয়।

এই ঝলক থেকেই স্পষ্ট, একেবারে একজন প্রান্তিক মানুষের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে দেবকে। এই প্রান্তিক চরিত্রের নাম ইকলাখ। অন্যদিকে রুক্মিণীর পুলিশ অফিসার চরিত্রের নাম মায়া। যে ঝলক পাওয়া গিয়েছে, সেখানে চমক হল টেক্কায় রুক্মিণী ও দেবের মধ্যে কোনও প্রেমের সমীকরণই নেই। তবে তাঁদের চরিত্রের মধ্যে ঠিক কী কী স্তর রয়েছে তা জানা যাবে সিনেমা হলে ছবি মুক্তির পরেই।

আগামী 8 ঠা অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘টেক্কা’ ৷দর্শকরা এই ছবিতে অভিনেতা দেবকে নতুন করে আবিষ্কার করবেন বলেই আশা পরিচালকের ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার
FacebookWhatsAppEmailShare
বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare