বাংলা বিভাগে ফিরে যান

৪ কেন্দ্রের উপনির্বাচনে বামেদের প্রার্থী কারা?

জুন 15, 2024 | < 1 min read

লোকসভা নির্বাচনে আবারো মুখ থুবড়ে পড়েছে বামেরা। সারা দেশে কংগ্রেস ভালো ফল করলেও বামেদের দৌলতে হারতে হয়েছে অধীর রঞ্জন চৌধুরীকে। সেলিম হন বা সুজন, অথবা “রুচি – রুটি – রুজি”র স্লোগান তোলা সৃজন, দীপশিতা – ভাগ্যে শিকে ছেড়েনি কারো।

কিন্তু রাজ্যে আবার ভোট। দশ বিধায়কহীন কেন্দ্রের চারটিতে আগে ভোট হবে। তৃণমূলের টিকিটে রায়গঞ্জ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন পরাজিত লোকসভা প্রার্থী এবং ২০২১শে একই কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জেতা কৃষ্ণ কল্যাণী। রানাঘাট দক্ষিণ থেকে বিজেপি থেকে তৃণমূলে এসে পরাজিত হওয়া মুকুটমণি অধিকারীকেই দাঁড় করিয়েছে জোড়াফুল শিবির। কলকাতার মানিকতলায় প্রয়াত মন্ত্রী সাধন পান্ডের স্ত্রী সুপ্তি পান্ডেকে টিকিট দেওয়া হয়েছে এবং বাগদা কেন্দ্রে লড়বেন রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের কন্যা মধুপর্ণা ঠাকুর।

এর মধ্যে আবারো ভোটে লড়তে নামছে বামেরা। রায়গঞ্জ কেন্দ্রটি কংগ্রেসের জন্য ছেড়ে দিয়ে দুটি কেন্দ্রে প্রার্থী দিয়েছে সিপিএম, একটিতে ফরোয়ার্ড ব্লক।

মানিকতলায় লড়বেন সিপিএমের রাজীব মজুমদার, রানাঘাট দক্ষিণের সিপিএম প্রার্থী অরিন্দম বিশ্বাস। বাগদায় লড়ছেন ফরওয়ার্ড ব্লকের প্রার্থী গৌরদীপ্ত বিশ্বাস।

আগামী মাসের ১০ তারিখ এই চার কেন্দ্রে উপনির্বাচন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

জগন্নাথ দেবের স্নানযাত্রার মাহাত্ম্য
FacebookWhatsAppEmailShare
সরকারি জমি বেদখল রুখতে উচ্চপর্যায়ের কমিটি গড়ল নবান্ন
FacebookWhatsAppEmailShare
স্কুলের পুলকার এবং বাসের জন্য একগুচ্ছ নির্দেশিকা রাজ্য সরকারের
FacebookWhatsAppEmailShare