বাংলা বিভাগে ফিরে যান

টিএমসিপির প্রতিষ্ঠা দিবসে ছাত্রদের কী বার্তা দেবেন মমতা

আগস্ট 28, 2024 | < 1 min read

আরজি করে তরুণী চিকিত্সকের ধর্ষণ ও খুনের ঘটনায় তোলপাড় রাজ্য। আজ তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে সভা রয়েছে মেয়ো রোডে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে টিএমসিপির প্রতিষ্ঠা দিবস আরজি করে খুন হওয়া চিকিত্সককে উত্সর্গ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এক্স হ্যান্ডলে তাঁর বার্তা, ”আজ তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসটিকে আমি উৎসর্গ করছি আমাদের সেই বোনটিকে, যাঁকে আমরা কয়েকদিন আগে আর জি কর হাসপাতালে মর্মান্তিকভাবে হারিয়ে শোকাহত। আর জি করে আমাদের সেই যে বোনকে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছিল, তাঁর পরিবারের প্রতি আন্তরিকতম সমবেদনা জানিয়ে এবং দ্রুততম গতিতে সেই ঘটনার সুবিচার চেয়ে, সেইসঙ্গে সারা ভারতে সকল বয়সের যত নারী যেখানে যত অমানুষিক ঘটনার শিকার হয়েছেন, তাঁদের সকলের জন্য আমরা হৃদয়ের অন্তঃস্থল থেকে আমাদের দুঃখ জ্ঞাপন করি।”

ছাত্র সমাজের উদ্দেশে মমতা আরও লেখেন, ‘ছাত্র-ছাত্রী, যুবক-যুবতীদের একটা বড় সামাজিক ভূমিকা আছে। সমাজ ও সংস্কৃতিকে জাগ্রত রাখার মধ্যে দিয়ে নতুন দিনের স্বপ্ন উপহার দেওয়া এবং চারপাশের সকলকে নতুন দিনের উজ্জ্বল ব্রতে উদ্বুদ্ধ করাই ছাত্র সমাজের কাজ। আজকের দিনে তাঁদের সকলের প্রতি আমার আবেদন, এই প্রচেষ্টায় উদ্বুদ্ধ হন, ব্রতী থাকুন। আমার ছাত্র-ছাত্রী বন্ধুরা ভালো থাকুন, সুস্থ থাকুন, উজ্জ্বল ভবিষ্যতের সংকল্পে নিয়োজিত থাকুন।’

আরজি কর কাণ্ডের পরে প্রথমবার এক মঞ্চে মমতা-অভিষেক। সংগঠন নিয়ে তাঁরা কী বার্তা দেন, সেদিকেই নজর সকলের। আরজি কর কাণ্ডের পরে ছাত্র সংগঠনকে বার্তা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরবর্তী কর্মসূচি ঘোষণা হতে পারে এই মঞ্চ থেকেই।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

উৎসবের আবহে বন্যার্ত মানুষদের ভুললে চলবে না, বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা
FacebookWhatsAppEmailShare
আজ পাহাড়ে চা শ্রমিকদের ১২ ঘণ্টার বন‍ধ
FacebookWhatsAppEmailShare
‘‌দুয়ারে মা ক্যান্টিন’‌, বানভাসী গ্রামবাসীদের দেওয়া হচ্ছে ভাত–ডাল–ডিম
FacebookWhatsAppEmailShare