বাংলা বিভাগে ফিরে যান

পুজোর আগেই রাজ্যে নিয়োগ করা হবে ১৪,০৫২ জন শিক্ষককে

অক্টোবর 4, 2024 | < 1 min read

আদালতের নির্দেশে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের মেধাতালিকা প্রকাশ হয়েছে। এর ফলে রাজ্যে নিয়োগ পাচ্ছেন ১৪০৫২ শিক্ষক। সুপ্রিম কোর্টের রায়ের পরে স্কুল সার্ভিস কমিশনের প্যানেল ঘোষিত হয়েছে। সেই সকল শিক্ষকদের বেতন কত হতে পারে প্রাথমিক ভাবে? রিপোর্ট অনুযায়ী, যে সকল শিক্ষক উচ্চমাধ্যমিকে পড়ান এবং তাঁদের নিজেদের শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর, তাঁদের বেসিক বেতন মাসে ৪২ হাজার ৬০০ টাকা।

এর ওপরে তাঁরা ১৪ শতাংশ হারে ৫৯৬৪ ডিএ পাবেন, ১২ শতাংশ হারে ৫১১২ টাকা হাউজ রেন্ট অ্যালাওয়েন্স পাবেন এবং ৫০০ টাকা মেডিক্যাল অ্যালাওয়েন্স পাবেন। এর থেকে ২০০ টাকা প্রফেশনাল ট্যাক্স কাটবে। সব মিলিয়ে তাঁদের বেতন হাতে আসবে ৫৩ হাজার ৯৭৬ টাকা।

পুজোর আগে দু’দিন অর্থাৎ ৩ অক্টোবর ও ৪ অক্টোবর কাউন্সেলিং হবে। পুজোর পর ২৪ অক্টোবর, ২৫ অক্টোবর, ২৮ অক্টোবর ও ২৯ অক্টোবরও নিয়োগ কাউন্সেলিং করা হবে। বিধাননগরে এসএসসি অফিসে হবে কাউন্সেলিং। সকাল সাড়ে দশটা থেকে কাউন্সেলিং শুরু হয়ে যাবে বলে এসএসসি-র তরফে জানানো হয়েছে। কাউন্সেলিংয়ে অংশ নেওয়ার জন্য ইতিমধ্যে যোগ্য প্রার্থীরা এসএসসি-র ওয়েবসাইটে ১ অক্টোবর অর্থাৎ গত সোমবার থেকে ইন্টিমেশন লেটার ডাউনলোড করার সুযোগ পেয়েছে। মামলার জটে দীর্ঘ উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ থমকে ছিল।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

নিশিকান্তের স্থায়ী কমিটি থেকে মহুয়াকে সরাতে চিঠি তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির বিরুদ্ধে করা মামলার দ্রুত শুনানি নয়, অবকাশকালীন বেঞ্চে যেতে বলল কোর্ট
FacebookWhatsAppEmailShare
পুজোতেও কি চলবে বৃষ্টি! উত্তর থেকে দক্ষিণে কেমন থাকবে আবহাওয়া?
FacebookWhatsAppEmailShare