বাংলা বিভাগে ফিরে যান

বাংলার ২৯৪টি কেন্দ্রের সভা ভাগ করে দিল কেন্দ্রীয় বিজেপি

জুন 6, 2023 | < 1 min read

How Modi Is Using Hinduism to Turn India Into an Autocracy
Image Source – Foreign Policy

মোদী সরকারের ৯ বছরের পূর্তি উপলক্ষ্যে চলতি জুন মাসে রাজ্যের ২৯৪ বিধানসভা এলাকার একটি করে সভা করবে বঙ্গ বিজেপি। কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘মহা জনসম্পর্ক অভিযান’। সামনেই পঞ্চায়েত ভোট আর তারপরই লোকসভা নির্বাচন, সেকারণেই যে এই পরিকল্পনা তা আর বলার অপেক্ষা রাখে না।

রাজ্য দলের প্রধান তিন মুখ ১০০টি করে সভা করবেন। বাকি ৭০০টি সভা করবেন বাকি রাজ্য নেতা, সাংসদ, বিধায়করা। এছাড়াও দলের পরিচিত মুখ যাঁরা, তাঁদের এই কর্মসূচিতে কাজে লাগানো হবে।

কোন নেতার কটি সভা:

সুকান্ত মজুমদার: ৬৯টি বিধানসভা
শুভেন্দু অধিকারী: ২৩টি বিধানসভা
দিলীপ ঘোষ: ১০ টি বিধানসভা

কর্মসূচির প্রথম পর্বের তালিকা অনুযায়ী, সুকান্ত, শুভেন্দু, দিলীপ মোট ৯৯টি সভা করবেন। বাকি ১৯৫টি সভার জন্য রয়েছেন বাকি পরিচিত সাংসদ, বিধায়করা। কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার, শান্তনু ঠাকুরের সঙ্গে তালিকায় জায়গা পেয়েছেন রাজ্যসভায় দলের প্রাক্তন সাংসদ তথা অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায়, অভিনেতা রুদ্রনীল ঘোষরাও।

কিন্তু গোল বেঁধেছে এখানেও। তিন নেতা সুকান্ত-শুভেন্দু-দিলীপের সভার সংখ্যা সমান থাকবে বলে জানানো হলেও বাস্তবে তা মিলছে না। তবে বিজেপির নেতা নেত্রীরা অবশ্য জানাচ্ছেন এই তালিকায় চূড়ান্ত নয়, তাই অযথা এর মধ্যে অন্য সমীকরণ খুজবেন না।

তবে এসবকিছু চাপিয়ে যে প্রশ্নটি বিশেষজ্ঞ মহলে আলোড়ন ফেলেছে তা হল — কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে হাজার সভা করার ঘোষণা হলেও আদতে কি তা পূর্ণ করে উঠতে পারবেন বঙ্গ বিজেপি নেতৃত্ব?

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

আমাকে চুপ করাতে গিয়ে বিজেপির ৬৩ জনের মুখ বন্ধ হয়ে গেল, সংসদে ফিরেই ঝাঁজালো আক্রমন মহুয়ার
FacebookWhatsAppEmailShare
রাজ্যে চালু হলো স্তন ক্যান্সারের আধুনিক পরিষেবা
FacebookWhatsAppEmailShare
চোপড়া নিয়ে উত্তপ্ত রাজ্য রাজনীতি, আঁচ পৌঁছে গেছে দিল্লিতেও
FacebookWhatsAppEmailShare